shono
Advertisement
Anacondas

এক-দুই নয়, ১০টি অ্যানাকোন্ডা ব্যাগে! ব্যাংকক থেকে আসা যাত্রী গ্রেপ্তার বেঙ্গালুরু বিমানবন্দরে

ব্যাগ খুলতেই চোখ ছানাবড়া বিমানবন্দরের কর্মীদের।
Posted: 02:47 PM Apr 23, 2024Updated: 03:56 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাত্রীর ব্যাগ তল্লাশি করতে গিয়ে চোখ কপালে উঠল বিমানবন্দর কর্মীদের। এক্স-রে যন্ত্রের স্ক্রিনে দেখা গেল, ব্যাগের ভিতরে কিলবিল করছে সাপ। তাও আবার যে কোনও সাপ নয়, বিশ্বের অন্যতম বৃহত্তম সরীসৃপ অ্যানাকোন্ডা। শেষ পর্যন্ত বেঙ্গালুরু বিমানবন্দরের (Bengaluru Airport) ওই যাত্রীর ব্যাগ থেকে বের হয় দশ-দশটি অ্যানাকোন্ডা সাপ। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, ব্যাংককের উড়ানে বেঙ্গালুরুতে পৌঁছান ওই যাত্রী। নিয়ম মতো ব্যগপত্তরে তল্লাশি চালাতেই খোঁজ মেলে সাপের। এর পরই ১০টি অ্যানাকোন্ডাকে উদ্ধার করা হয়। এক্স হ্যান্ডেলে বেঙ্গালুরুর শুল্ক বিভাগ জানিয়েছে, "অভিযুক্ত যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। পুরো বিষয়টির তদন্ত শুরু হয়েছে। বন্যপ্রাণী পাচার কোনওভাবেই মেনে নেওয়া হবে না। আইন অনুযায়ী, ভারতে বন্যপ্রাণী পাচার অপরাধ।"

 

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির

উল্লেখ্য, প্যারাগুয়ে, বলিভিয়া, ব্রাজিল, উত্তর-পূর্ব আর্জেন্টিনা এবং উত্তর উরুগুয়ের নদীতে হলুদ অ্যান্ডাকোন্ডার দেখা মেলে। এই ধরনের সাপ সাধারণত জলাশয়ের কাছাকাছি এলাকায় থাকে।অন্যদিকে ভারতীয় সংবিধানে বন্যপ্রাণী বিক্রি এবং পাচার নিষিদ্ধ। গত বছর বেঙ্গালুরু বিমানবন্দরের শুল্ক বিভাগের আধিকারিকেরা একটি ছোট ক্যাঙ্গারু সহ ২৩৪ টি বন্য প্রাণীকে উদ্ধার করেছিল যা ব্যাঙ্কক থেকে এক যাত্রী পাচার করে বলে অভিযোগ।

 

[আরও পড়ুন: ভোট চাই ‘রামচন্দ্র’র, করজোড়ে জনতার দরবারে ‘সীতা-লক্ষ্মণ’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জানা গিয়েছে, ব্যাংকক থেকে বিমানে বেঙ্গালুরুতে পৌঁছান ওই যাত্রী।
  • প্যারাগুয়ে, বলিভিয়া, ব্রাজিল, উত্তর-পূর্ব আর্জেন্টিনা এবং উত্তর উরুগুয়ের নদীতে হলুদ অ্যান্ডাকোন্ডা পাওয়া যায়।
Advertisement