shono
Advertisement
Rajasthan

দুদিনে ৩ মৃত্যু, উদয়পুরের মানুষখেকো চিতার আতঙ্কে ঘুম ছুটেছে গ্রামবাসীর

গ্রামবাসীদের দাবি, গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘটি।
Published By: Amit Kumar DasPosted: 09:30 PM Sep 20, 2024Updated: 09:30 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে বাহরাইচে নরখাদক নেকড়ের মাঝেই এবার রাজস্থানে মানুষখেকো চিতাবাঘ। উদয়পুরে মাত্র দুই দিনের মধ্যে চিতার হামলায় মৃত্যু হল ৩ জনের। এই ঘটনায় আতঙ্কে ঘুম ছুটেছে এলাকাবাসীর। নরখাদকের বিরুদ্ধে অবলম্বে কড়া পদক্ষেপের দাবিতে শুক্রবার পথ অবরোধ করেন গ্রামবাসীরা।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, উদয়পুরে চিতাবাঘের প্রথম হামলার ঘটনা ঘটে বুধবার। উনদিথাল গ্রামের ১৬ বছর বয়সি এক কিশোরী ছাগল চরাতে গিয়েছিল। তবে রাতে সে বাড়ি না ফেরায় তার খোঁজে নামে এলাকাবাসী। বৃহস্পতিবার সকালে জঙ্গলের প্রায় ৪ কিলোমিটার ভিতরে তার ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করেন গ্রামবাসীরা। এর পর বৃহস্পতিবার ভেড়িয়া গ্রামে হামলা চালায় চিতাবাঘটি। জানা যায়, খেমারাম নামে এক ব্যক্তি তাঁর ছেলেকে নিয়ে বাড়ি ফিরছিলেন। পথে তাঁর উপর হামলা চালায় চিতাবাঘটি।

খেমারামের নাবালক পুত্র পালিয়ে যেতে সক্ষম হলেও ওই ব্যক্তিতে জঙ্গলে টেনে নিয়ে যায় চিতাবাঘটি। সেখান থেকে পালিয়ে এসে তাঁর ছেলে এলাকাবাসীকে খবর দেয়। গ্রামবাসীরা খেমারামের খোঁজে জঙ্গলে খোঁজ শুরু করলে দেখা যায় মৃত অবস্থায় পড়ে রয়েছে সে। ঘাড়ে চিতাবাঘের কামড়ের দাগ। সেখান থেকে মাত্র ২ কিলোমিটার দূরে ছালি গ্রামে চিতাবাঘের হামলায় মৃত্যু হয় ৫০ বছর বয়সি এক প্রৌঢ়ার।

পর পর ৩ মৃত্যু ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসীরা। ঘটনার খবর পেয়ে ওই এলাকায় আসে বনকর্মীরা। চিতাবাঘের খোঁজে তল্লাশি শুরু করেছেন বনকর্মীরা। এদিকে গ্রামবাসীদের দাবি, চিতাবাঘটি গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছে। এই ঘটনা একটি চিতাবাঘের কাণ্ড নাকি এই দলে অনেকগুলি চিতাবাঘ রয়েছে তা জানার চেষ্টা চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উদয়পুরে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে চিতার হামলায় মৃত্যু হল ২ জনের।
  • নরখাদকের বিরুদ্ধে অবলম্বে কড়া পদক্ষেপের দাবিতে শুক্রবার পথ অবরোধ করেন গ্রামবাসীরা।
  • চিতাবাঘের খোঁজে তল্লাশি শুরু করেছেন বনকর্মীরা।
Advertisement