shono
Advertisement

স্বামীর ‘কাস্টডি’তে থাকা প্রেমিকাকে পেতে আদালতের দ্বারস্থ যুবক! কী রায় বিচারকদের?

গুজরাট হাই কোর্টে জমা পড়েছিল পিটিশন।
Posted: 04:35 PM Mar 17, 2023Updated: 04:35 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছের বিরুদ্ধে বিয়ে হয়েছিল প্রেমিকার। এবার তাঁকে নিজের কাস্টডিতে রাখতে চেয়ে আদালতের দ্বারস্থ হলেন প্রেমিক! তাঁর দাবি অগ্রাহ্য করার পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানাও করলেন হাই কোর্টের বিচারপতিরা। ঘটনা গুজরাট হাই কোর্টের।

Advertisement

ঠিক কী ঘটেছিল? গুজরাটের (Gujarat) বনষ্কণ্ঠের এক বাসিন্দা গুজরাট হাই কোর্টে একটি পিটিশন জমা করেন। তাতে তাঁকে দাবি করতে দেখা যায়, তাঁর প্রেমিকা রয়েছেন স্বামীর কাস্টটিতে। এই পরিস্থিতিতে তিনি প্রেমিকাকে নিজের কাস্টডিতে রাখার আরজি জানান। গুজরাট সরকার তাঁর এই আরজির বিরোধিতা করেছিল। সরকারের পরিষ্কার দাবি, এই বিষয়ে কিছুই বলার এক্তিয়ার নেই আবেদনকারীর। কোনও মহিলা স্বামীর কাস্টডিতে থাকলে সেটাকে বেআইনি বলা যায় না।

[আরও পড়ুন: চাকরি বাতিল সংক্রান্ত SSC’র ধারা ‘অবৈধ’ ঘোষণার দাবিতে মামলা, চেয়ারম্যানকে সশরীরে তলব]

এদিকে ওই আবেদনকারীর দাবি, তাঁর প্রেমিকাকে জোর করে বিয়ে দেওয়া হয়েছিল। এরপর থেকে তিনি তাঁর সঙ্গেই লিভ ইন (live-in relationship) করছিলেন। দু’জনের মধ্যে রীতিমতো চুক্তিও হয়েছে বলে দাবি আবেদনকারীর। বিচারপতি ভি এম পাঞ্চোলি ও এইচ এম প্রচ্চকের বেঞ্চ আবেদনকারীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে। আদালত জানাচ্ছে, লিভ ইন সম্পর্কের চুক্তিপত্র দেখিয়ে কোনও ব্যক্তি অন্যের স্ত্রীকে নিজের কাস্টডিতে চাইতে পারেন না। এই পিটিশনের কোনও অর্থ নেই।

[আরও পড়ুন: SSC Scam: কুন্তলের থেকে নেওয়া বিপুল টাকা ‘ফেরালেন’ বনি সেনগুপ্ত ও সোমা চক্রবর্তী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement