Advertisement

‘হজরত মহম্মদকে অসম্মান করলেই ধড় থেকে আলাদা হবে মাথা’, দেওয়াল লিখন ঘিরে চাঞ্চল্য

04:02 PM Nov 29, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনদিনের মধ্যে আবারও উসকানিমূলক দেওয়াল লিখন। ঘটনাস্থল সেই কর্ণাটকের মেঙ্গালুরু (Mengaluru)। দিন কয়েক আগেই সেখানে লস্কর-ই-তইবার (LeT) সমর্থনে দেওয়াল লিখন পড়েছিল। এবার সরাসরি মাথা কাটার হুমকি দেওয়া হল।

Advertisement

রবিবার সকালে দেখা যায় মেঙ্গালুরুর পুরনো একটি পুলিশ আউট পোস্টের দেওয়ালে হুমকি বার্তা লেখা হয়েছে। তাতে ইংরাজি হরফে উর্দু উচ্চারণে লেখা হয়েছে, “গুস্তাক এ রাসুল কি এক হি সাজা, সার তন সে জুদা।” অর্থাৎ হজরত মহম্মদকে (Prophet) অসম্মানের একটাই শাস্তি, দেহ থেকে মাথা আলাদা করে দেওয়া হবে। কে বা কারা এই উসকানিমূলক দেওয়াল লিখন করেছে, তা এখনও অজানা। শনিবার রাতে এটি লেখা হয়েছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন : ‘আপনাদের প্রজন্ম শেষ হয়ে গেলেও হায়দরাবাদের নাম বদলাবে না’, যোগীকে জবাব ওয়েইসির]

গত মাসেই হজরত মহম্মদের কার্টুন নিয়ে ফ্রান্সে ঝড় বয়ে গিয়েছে। এক শিক্ষককে প্রকাশ্যে রাস্তায় মাথা কেটে হত্যা করেছে দুষ্কৃতীরা। এরপরও একাধিক হামলা হয়েছে। এই ধরণের সন্ত্রাসবাদী হামলার পিছনে ISIS-এর হাত থাকার আশঙ্কা করা হয়েছে। এবার সেই একই কায়দায় হামলার হুমকি দেওয়া হল কর্ণাটকে। যা দেখে চাঞ্চল্য ছড়িয়েছে। সতর্ক পুলিশও। তদন্তে নেমেছে তাঁরা।

উল্লেখ্য, শুক্রবার জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তইবার (Lashkar-e-Taiba) সমর্থনে দেওয়াল লিখনের দেখা মেলে কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে (Mangaluru)। বড় রাস্তার উপরে এক সার্কিট হাউসের পাঁচিলের গায়ে ওই দেওয়াল লিখনকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, লস্কর-ই-তইবা ও তালিবানকে (Taliban) সমর্থন করে সেখানে লেখা হয়েছিল, ‘‘আমাদের বাধ্য করবেন না সঙ্ঘিদের মোকাবিলা করার জন্য লস্কর-ই-তইবা ও তালিবানকে আমন্ত্রণ জানানোর জন্য।’’ পাশাপাশি সেখানে এও লেখা ছিল ‘লস্কর জিন্দাবাদ’। প্রসঙ্গত, ‘সঙ্ঘী’ বলতে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ তথা আরএসএসের কথা বলা হয়েছে। এরপর ফের মাথা কাটার হুঁশিয়ারি দেওয়া দেওয়াল লিখন মেলায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

[আরও পড়ুন : পাখির চোখ একুশের ভোট, প্রধানমন্ত্রীর ‘মন কি বাতে’ বঙ্গ মণীষীদের জীবনদর্শন]

Advertisement
Next