shono
Advertisement
Manipur Violence

'দিনের পর দিন গুজরাটে হিংসা চললে কী করতেন?' অমিত শাহকে চিঠি মণিপুরের বিধায়কের

এবার কার্যকরী ব্যবস্থা নিন, শাহকে লিখলেন মণিপুরের বিধায়ক।
Published By: Kishore GhoshPosted: 12:53 PM Sep 11, 2024Updated: 03:42 PM Sep 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন করে হিংসায় জ্বলছে মণিপুর(Manipur Violence)। গত কয়েক দিনে একাধিক সংঘর্ষের ঘটনায় মৃত্যু হয়েছে ৭-১০ জনের। তিন জেলা পূর্ব ও পশ্চিম ইম্ফল এবং থৌবালে কারফিউ জারি হয়েছে, বন্ধ ইন্টারনেট পরিষেবা। এমন পরিস্থিতিতে অশান্তি রুখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কড়া ভাষায় চিঠি লিখলেন মণিপুরের কংগ্রেস বিধায়ক বিমল আকোইজাম। শাহ-র কাছে সহিংসতা রুখতে 'কার্যকরী ব্যবস্থা' নেওয়ার দাবি জানালেন তিনি। চিঠিতে ঠিক কী বলেছেন বিধায়ক?

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে মণিপুরের বর্তমান পরিস্থিতিকে 'বেনজির সহিংসতা' বলেছেন আকোইজাম। লিখেছেন, বর্তমান অবস্থা ১৯৪৭ সালের ভারতভাগের স্মৃতিকে জাগাচ্ছে। কটাক্ষের স্বরে কংগ্রেস নেতা জানিয়েছেন, মণিপুরে যা চলছে তা গুজরাটে হলে নিশ্চয়ই ভালো লাগবে না স্বরাষ্ট্রমন্ত্রীর। সেক্ষেত্রে কী করতেন? প্রশাসনের নজরদারি সত্বেও এত বড় সংকট দুঃখজনক। আরও লিখেছেন, বেদনার সঙ্গে আপনাকে মনে করাতে বাধ্য হচ্ছি, একটানা হিংসায় কয়েক শো মানুষের মৃত্যু হয়েছে, ৬০ হাজার মানুষ গৃহহীন। অসংখ্য মণিপুরবাসী ত্রাণশিবিরে দিন কাটাচ্ছেন।

 

[আরও পড়ুন: মর্মান্তিক দুর্ঘটনা অন্ধ্রপ্রদেশে, লরি খালে পড়ে মৃত ৭]

ক্রমশ ভয়ংকর সব অস্ত্র ব্যবহার শুরু হয়েছে দুই গোষ্ঠীর সংঘর্ষে। আকাশপথে ড্রোন ব্যবহার হচ্ছে। রকেট বা ক্ষেপণাস্ত্র হামলাও হচ্ছে। এইসঙ্গে প্রাণে মারার হুমকি দিয়ে তোলাবাজির মতো অপরাধ চলছে। দীর্ঘদিন যাবৎ এই পরিস্থিতি চলায় রাজ্যের অর্থনীতিও ভেঙে পড়েছে। কংগ্রেস বিধায়কের প্রশ্ন, দিনের পর দিন এমন হিংসা, সংকট পরিস্থিতি কি উত্তরপ্রদেশ, বিহার, পাঞ্জাব, মহারাষ্ট্রের মতো 'মূল' ভারত-ভূখণ্ডে চলতে দেওয়া হত?

 

[আরও পড়ুন: ডাক্তারকে জুতোর বাড়ি, কলার ধরে মার মহিলার! এবার বিতর্কে কর্নাটকের হাসপাতাল]

চিঠির শেষ অংশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রকৃতি কার্যকরি ব্যবস্থা নেওয়ার আর্জি জানান কংগ্রেস বিধায়ক। তিনি দাবি করেন, সহিংসতায় লাগাম টানতে ঠিক ভাবে ব্যবহার করা হোক নিরাপত্তা বাহিনীকে, অবৈধ অনুপ্রবেশকারী বা বিদেশিরা সংঘর্ষে ইন্ধন দিচ্ছে কিনা খতিয়ে দেখা হোক, মাদক মাফিয়ারা জড়িত কিনা, তাও দেখা হোক। যেভাবে হোক শান্তি ফেরানো হোক মণিপুরে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্রমশ ভয়ংকর সব অস্ত্র ব্যবহার শুরু হয়েছে রাজ্যের দুই গোষ্ঠীর সংঘর্ষে।
  • আকাশপথে ড্রোন ব্যবহার হচ্ছে।
Advertisement