shono
Advertisement

ফের ভেঙে পড়ল মিগ-২১, অল্পের জন্য রক্ষা পেলেন পাইলট

ভারত-পাক সীমান্তের খুব কাছেই ঘটল দুর্ঘটনা। The post ফের ভেঙে পড়ল মিগ-২১, অল্পের জন্য রক্ষা পেলেন পাইলট appeared first on Sangbad Pratidin.
Posted: 04:03 PM Mar 08, 2019Updated: 04:07 PM Mar 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দুর্ঘটনার কবলে মিগ-২১। এবার রাজস্থানের বিকানেরে। রুটিন মিশন চলাকালীন দুর্ঘটনার কবলে পড়ল ভারতীয় বায়ুসেনার কয়েক দশক পুরনো এই যুদ্ধবিমান। ভারত-পাক সীমান্তের খুব কাছে ভেঙে পড়েছে এই মিগ-২১ বাইসনটি। বিমানটি ভেঙে যাওয়ার আগেই পাইলট প্যারাশুটের মাধ্যমে বেরিয়ে আসতে পেরেছেন বলে সূত্রের খবর। তবে, তাঁর বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে এখনও জানা যায়নি।

Advertisement

[নীরব মোদির অট্টালিকা ডিনামাইট দিয়ে গুঁড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার]

অন্যদিনের মতো শুক্রবারও রুটিন মিশনে ছিল বায়ুসেনার মিগ-২১ বিমানটি। ভারতীয় বায়ুসেনার নাল বিমানঘাঁটি থেকে উড়েছিল এই মিগ-২১ বাইসনটি। কিন্তু মাঝ আাকাশে হঠাৎ বিমানটি অগ্নিদগ্ধ হয়ে যায় বলে খবর। রাজস্থানের বিকানেরের শোভাসার কি ধানি এলাকায় বিমানটি ভেঙে পড়েছে। ঠিক কী কারণে, এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে কোর্ট অব ইনভেস্টিগেশনের নির্দেশ দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। তবে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। তবে, যুদ্ধবিমানটি ভেঙে পড়ার আগেই তাঁর পাইলট নেমে এসেছিলেন বলে খবর।

[অযোধ্যা মামলায় মধ্যস্থতার পক্ষে রায় সুপ্রিম কোর্টের]

ভারত-পাক সীমান্তে উত্তেজনা বাড়ার সঙ্গে সঙ্গে দুই দেশই নিজেদের এলাকায় নিয়মিত বম্বিং মিশন চালু রেখেছে। এদিন মিগ-২১ বাইসনটিও তেমনই বম্বিং মিশনে ছিল। এবং সেই মিশনে গিয়েই দুর্ঘটনার কবলে পড়েছে বিমানটি। এর আগে গত ২৭ ফেব্রুয়ারি কাশ্মীরেও ভেঙে পড়েছিল একটি মিগ-২১। সেই দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু হয়। পাকিস্তানের এফ-১৬ কে তাড়া করতে গিয়ে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকেও শত্রু সেনার হাতে ধরা পড়তে হয়ে এই মিগ-২১ যুদ্ধবিমান নিয়েই। লাগাতার দুর্ঘটনার জেরে প্রশ্ন উঠে যাচ্ছে প্রাচীন এই যুদ্ধবিমানগুলির কার্যকারিতা নিয়েই।

 

The post ফের ভেঙে পড়ল মিগ-২১, অল্পের জন্য রক্ষা পেলেন পাইলট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement