shono
Advertisement

নির্ভয়া কাণ্ডের ছায়া বিহারে, ঘুমের ওষুধ খাইয়ে বাসের মধ্যে গণধর্ষণ নাবালিকাকে

ধরা পড়েছে দুই অভিযুক্ত।
Posted: 02:31 PM Jun 08, 2022Updated: 02:31 PM Jun 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নির্ভয়া কাণ্ডের (Nirbhaya Gang Rape) ছায়া! বিহারে এক নাবালিকাকে বাসের মধ্যে গণধর্ষণের অভিযোগ উঠল তিনজনের বিরুদ্ধে। অচৈতন্য অবস্থায় তাকে বাসের মধ্যে থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিন অভিযুক্তের মধ্যে দু’ জনকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। সোমবার রাতের এই ঘটনায় ২০১২ সালে দিল্লি গণধর্ষণের কথা মনে পড়ছে অনেকেরই।

Advertisement

ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) বেতিয়া শহরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাটনা যাওয়ার বাস ধরার জন্য বাসস্ট্যান্ডে এসেছিল ওই নাবালিকা। তারপরেই অভিযুক্ত ড্রাইভার ওই নাবালিকাকে বাসে তোলে। স্ট্যান্ড থেকে বেরিয়ে ফাঁকা রাস্তায় নিয়ে আসে বাসটি। সেখানে নাবালিকাকে কোল্ড ড্রিঙ্কস খেতে দেয় বাসের চালক। সম্ভবত সেই পানীয়তে ঘুমের ওষুধ মেশানো ছিল। কোল্ড ড্রিঙ্কস খেয়ে বেহুঁশ হয়ে পড়ে ওই নাবালিকা। অচৈতন্য অবস্থাতেই তাকে গণধর্ষণ (Gangrape) করে বাসের চালক, সহকারী ও কন্ডাক্টর। 

[আরও পড়ুন: UPI লেনদেন এবার করা যাবে ক্রেডিট কার্ড থেকেও, নয়া প্রস্তাব পেশ রিজার্ভ ব্যাংকের]

ঘটনার পরে নাবালিকাকে বাসের মধ্যে অচৈতন্য অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় অভিযুক্তরা। পরের দিন সকালে জ্ঞান ফেরে নাবালিকার। দরজা বন্ধ থাকায় বাস থেকে বেরতে পারেনি সে। বারবার দরজায় ধাক্কা দিতে থাকে ওই নাবালিকা। সেই শব্দ শুনতে পেয়ে পথচারীরা তাকে উদ্ধার করেন। স্থানীয়রাই পুলিশে খবর দেন। নাবালিকার বয়ানের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। আপাতত শারীরিক পরীক্ষা করানো হবে ওই নাবালিকার।

বেতিয়ার সাব ডিভিশনাল পুলিশ অফিসার মুকুল পাণ্ডে জানিয়েছেন, “প্রাথমিকভাবে তিনজনের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করা হয়েছে। তার মধ্যে বাসের চালক ও সহকারীকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। বাসটিও বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্তদের জেরা করা হচ্ছে।” 

২০১২ সালে একইভাবে নির্যাতন চালানো হয়েছিল দিল্লির এক তরুণীর উপরে। নৃশংস অত্যাচার চালানোর ফলে সাংঘাতিকভাবে আহত হন তিনি। বেশ কিছুদিন মৃত্যুর সঙ্গে লড়াই করার পরে হার মানেন নির্ভয়া। দেশ জুড়ে এই ঘটনার প্রতিবাদ হয়। সেই ঘটনায় অভিযুক্তদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: আরও বাড়বে মুদ্রাস্ফীতি, আমজনতার উদ্বেগ বাড়িয়ে পূর্বাভাস রিজার্ভ ব্যাংকের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement