shono
Advertisement

পপকর্নের দাম বেশি কেন? মাল্টিপ্লেক্সের ম্যানেজারকে ‘শিক্ষা’ নবনির্মাণ সেনার

অভিযোগ, ৫ টাকার পপকর্ন ২৫০ টাকায় বিক্রি হচ্ছিল। The post পপকর্নের দাম বেশি কেন? মাল্টিপ্লেক্সের ম্যানেজারকে ‘শিক্ষা’ নবনির্মাণ সেনার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:08 PM Jun 29, 2018Updated: 05:38 PM Jun 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বম্বে হাইকোর্টের নির্দেশ অমান্য করে রমরমিয়ে চলছে মাল্টিপ্লেক্সে পপকর্নের ব্যবসা। সেই নিয়েই মাল্টিপ্লেক্সের পপকর্ন বিক্রেতাদের নিজেদের স্টাইলে ‘শিক্ষা’ দিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। বৃহস্পতিবার পুণের এক মাল্টিপ্লেক্সে ঘটনাটি ঘটে।

Advertisement

[ মানবতার অনন্য নজির, পাকিস্তানি খুদেকে মিষ্টি খাইয়ে দেশে ফেরাল ভারতীয় সেনা ]

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার তারা শহরের একটি মাল্টিপ্লেক্সে গিয়েছিলেন। সেখানে ৫ টাকার পপকর্ন ২৫০ টাকায় বিক্রি হচ্ছিল। শুধু পপকর্ন নয়, অন্যান্য ব্রেভারেজের দামও ছিল বেশি। বম্বে হাইকোর্টের নির্দেশ অমান্য করে ব্যবসা চালাচ্ছিল তারা। এমনই অভিযোগ তোলে নবনির্মাণ সেনা। এরপর দলের কর্মীরা ম্যানেজারকে খবরের কাগজ পড়তে বলেন। ম্যানেজার উত্তরে জানান, তিনি মারাঠি পড়তে পারেন না। এরপরই তপ্ত হয়ে ওঠে কর্মীরা। ম্যানেজারকে ‘শিক্ষা’ দিতে নিজেদের স্টাইলে তাঁর উপর চড়াও হয় সেনা। ম্যানেজারকে তারা চড় মারে ও শারীরিক নির্যাতন করে বলে অভিযোগ।

বুধবার বম্বে হাইকোর্ট জানায়, মাল্টিপ্লেক্সে খাবারের দাম বেশ বেশি। কখনও কখনও টিকিটের দামের থেকেও খাবারের দাম বেশি হয়। বিচারপতি রঞ্জিত মোরে ও অনুজা প্রভুদেশাইয়ের বেঞ্চ এ বিষয়ে রাজ্য সরকারের কাছে জানতে চায়, সাধারণ মানুষকে বাড়ি থেকে খাবার নিয়ে যাওয়ার অনুমতি  সরকার দেয় না।তাহলে কেন মাল্টিপ্লেক্সে খাবারের দাম নিয়ন্ত্রণ করা হয় না?

[ ভারতীয় হয়েও নাগরিকত্ব না পেয়ে চূড়ান্ত আক্ষেপ বৃদ্ধার ]

বেঞ্চ এও জানায়, যে সব সিনিয়র সিটিজেনরা ডায়বিটিসের মতো রোগে আক্রান্ত, তারা সবরকম খাবার খেতে পারে না। তাদের জন্য মাল্টিপ্লেক্সে আলাদা কোনও ব্যবস্থা থাকে না কেন? মোট কথা, মাল্টিপ্লেক্সের মালিকরা নিজেদের স্বার্থ রক্ষার জন্যই যে দাম তাদের মনে হয়, সেটাই প্রয়োগ করে। সাধারণ মানুষের কথা তারা ভাবে না। চার সপ্তাহের মধ্যে বিষয়টি নিয়ে রাজ্য সরকারকে হলফনামা দিতে নির্দেশ দিয়েছে আদালত।

The post পপকর্নের দাম বেশি কেন? মাল্টিপ্লেক্সের ম্যানেজারকে ‘শিক্ষা’ নবনির্মাণ সেনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement