shono
Advertisement

‘বুলেটপ্রুফ জ্যাকেট নেই কেন?’ মোদি সরকারকে কাঠগড়ায় তুললেন অনন্তনাগে শহিদের মা

ছেলের মৃত্যুর জন্য মোদি সরকারকে কাঠগড়ায় তুলছেন তিনি।
Posted: 04:19 PM Sep 16, 2023Updated: 04:19 PM Sep 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় চার দিন কেটে গেলেও কাশ্মীরের অনন্তনাগে (Anantanag) লুকিয়ে থাকা জঙ্গিদের নিকেশ করা যায়নি। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে এখানে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের লড়াই চলছে মঙ্গলবার রাত থেকে। এরই মধ্যে জঙ্গিদের গুলিতে শহিদ জওয়ান ও সেনা আধিকারিকদের অন্যতম মেজর আশিসের শোকাচ্ছন্ন মা ছেলের মৃত্যুর জন্য কাঠগড়ায় তুলছেন মোদি সরকারকে।

Advertisement

পুত্রশোকে পাথর হয়ে যাওয়া প্রৌঢ়ার অভিযোগ, জওয়ানদের কারও গায়েই বুলেটপ্রুফ জ্যাকেট ছিল না। আর সেই কারণেই তাঁরা জঙ্গিদের গুলির শিকার হয়েছেন। তাঁর প্রশ্ন, ”সরকার কী করছে? সেনা জওয়ানদের বুলেটপ্রুফ জ্যাকেট কেন দেওয়া হল না? সরকারের কেউ তো আর জঙ্গিদের সঙ্গে লড়তে যাচ্ছেন না।”

[আরও পড়ুন: কলকাতা পুরসভায় ধুন্ধুমার! মেয়রের সামনেই হাতাহাতি শাসক-বিরোধী কাউন্সিলরদের]

প্রসঙ্গত, শুক্রবার অনন্তনাগের ঘটনা নিয়ে তোপ দাগেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। এক্স প্ল্যাটফর্মে তিনি লেখেন, “গত বুধবার কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে তিন সেনা আধিকারিকের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁদের শ্রদ্ধা জানানোর জন্য শাসক দল বিজেপির (BJP) এক মিনিটও সময় হয়নি। আসলে কেন্দ্র সরকার ধরেই নিয়েছে, তাদের ভ্রান্ত নীতির কারণে কাশ্মীরে সেনা ও সাধারণ মানুষের মৃত্যু হবে। যতদিন কাশ্মীরের মানুষ নিজেদের বঞ্চিত বলে মনে করবেন ততদিন পর্যন্ত উপত্যকায় শান্তি ফিরবে না।”

একই দাবি করে দলীয় এক্স হ্যান্ডলেও প্রতিবাদ করেছিল কংগ্রেসও। হাত শিবিরের মতে, পুলওয়ামা হামলার সময় মোদি শুটিংয়ে ব্যস্ত ছিলেন বিয়ার গ্রিলসের সঙ্গে । একই ভাবে অনন্তনাগের এই ঘটনার সময়ও তাঁকে দেখা যাচ্ছে উৎসবে ডুবে থাকতে।

[আরও পড়ুন: বেলডাঙা বিস্ফোরণে সেনার গ্রেনেড! এবার UAPA আইনে মামলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement