shono
Advertisement
Mumbai Police

শিশুপাচার চক্রের হদিশ মুম্বইয়ে, পুলিশি অভিযানে গ্রেপ্তার ডাক্তার-সহ ৭

এখনও পর্যন্ত ১১ শিশু পুত্র ও ৩ সদ্যোজাত কন্যাকে বিক্রি করেছে চক্রটি।
Posted: 09:09 PM Apr 28, 2024Updated: 09:09 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় শিশুপাচার চক্রের (Child Trafficking Racket) হদিশ মিলল মুম্বইয়ে (Mumbai)। পাচারের আগেই উদ্ধার হল ২ শিশু। ঘটনার তদন্তে নেমে ৭ জনকে গ্রেপ্তার করছে মুম্বই পুলিশ (Mumbai Police)। গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের তালিকায় রয়েছেন এক ডাক্তারও (Doctor)। পুলিশের দাবি, হাসপাতালের প্রজনন বিভাগে কর্মরত মহিলাদের সহায়তায় চালানো হচ্ছিল এই র‍্যাকেট। এখনও পর্যন্ত ১৪ টি শিশুকে পাচার করেছে এই পাচার চক্রটি।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাসপাতালে সন্তান জন্ম দিতে আসা গরিব মহিলাদের টার্গেট করত এই চক্রটি। সদ্যোজাত শিশু চুরি করে একাধিক দালালের মাধ্যমে সেই শিশুকে পাচার করা হত, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্রের মতো একাধিক রাজ্যে। পুলিশের দাবি এই গ্যাং এখনও পর্যন্ত ১১ শিশুপুত্র ও ৩ সদ্যজাত কন্যাসন্তানকে বিক্রি করেছে। বিক্রি হওয়া শিশুদের বয়স ৫ দিন থেকে ৯ মাস পর্যন্ত। মুম্বইয়ে এমন একটি চক্র যে তৎপর হয়েছে খবর পেয়েই তৎপর হয় পুলিশ। রীতিমতো আটঘাট বেঁধে মাঠে নামে তারা। এর পরই হাতেনাতে ধরা পড়ে পুরো চক্রটি।

জানা গিয়েছে, শিশুদের বিক্রি করা দালাল-সহ মোট ৭ অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনার মূল পাণ্ডা ৩ জনকে হেফাজতে নিয়ে জজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। এই তালিকায় রয়েছে সঞ্জয় সোপানরাও খান্ডারে নামের এক ডাক্তারও।

[আরও পড়ুন: ‘আমরা সংরক্ষণ বিরোধী নই’, বিরোধীদের লাগাতার আক্রমণের মাঝেই বার্তা RSS প্রধানের]

উল্লেখ্য, চলতি মাসেই দিল্লিতে বড়সড় শিশুপাচার চক্রের সন্ধান পেয়েছিল সিবিআই। দিল্লির দ্বারকা, উত্তর-পশ্চিম দিল্লি, রোহিণী-সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে পাচারের আগেই ৩ সদ্যোজাতকে উদ্ধার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই ঘটনায় গ্রেপ্তার করা হয় ৭ জনকে। জানা যায়, ১ মাসে অন্তত ১০টি শিশুকে পাচার করেছিল অভিযুক্তরা। সেই ঘটনার পর এবার মুম্বইতে হদিশ মিলল শিশুপাচার চক্রের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বড়সড় শিশু পাচার চক্রের হদিশ মিলল মুম্বইয়ে।
  • তদন্তে নেমে ৭ জনকে গ্রেপ্তার করল মুম্বই পুলিশ।
  • শিশু পাচার চক্রে জড়িত খোদ ডাক্তার।
Advertisement