shono
Advertisement

টানা বর্ষণে ডুবে মুম্বই, চরম সতর্কতা বাণিজ্যনগরীতে

পরিস্থিতি মোকাবিলায় নামল বিপর্যয় মোকাবিলা দল। The post টানা বর্ষণে ডুবে মুম্বই, চরম সতর্কতা বাণিজ্যনগরীতে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:57 PM Aug 29, 2017Updated: 01:49 PM Oct 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি। কার্যত বানভাসি মুম্বই। বাণিজ্যনগরীতে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। ব্যাহত বিমান ও রেল পরিষেবা। পরিস্থিতি মোকাবিলায় পুণে থেকে মুম্বইয়ে এসে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দুটি দল। একান্ত প্রয়োজন ছাড়া শহরবাসীকে ঘর থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছে মুম্বই পুলিশ। দুর্ঘটনা এড়াতে শহরের বিস্তীর্ণ এলাকায় বন্ধ বিদ্যুৎ পরিষেবা। বুধবার মুম্বইয়ে সমস্ত স্কুল, কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। এদিকে, এদিন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে ফোন করে মুম্বইয়ের বর্ষা পরিস্থিতির খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

[ডিসেম্বরেই বাজারে আসছে নতুন ১০০০ টাকার নোট!]

২০০৫  সালের জুলাই পর ২০১৭ সালের আগস্ট। মাঝের ১২ বছরে এত প্রবল বৃষ্টি হয়নি মুম্বইয়ে। গত কয়েকদিনে বৃষ্টিতে শহরের নিচু জায়গাগুলি এখন জলের তলায়। বৃষ্টিতে ব্যাহত রেল ও বিমান পরিষেবা। মঙ্গলবার দিনভর বৃষ্টির জন্য বাতিল হয় ১২টি লোকাল ট্রেন। সিওন, মাহিম ও বান্দ্রা স্টেশনে জল জমে গিয়েছে। দৃশ্যমানতার কম থাকার কারণে দেরি চলছে বিমানও। মঙ্গলবার মুম্বই বিমান বন্দর থেকে গড়ে প্রতিটি উড়ান ২০ মিনিট দেরিতে চলেছে। বৃষ্টিতে এখনও পর্যন্ত মুম্বইয়ে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি ঠিকই। তবে এভাবে বৃষ্টি চলতে থাকলে, পরিস্থিতি আরও খারাপ হতে বলে আশঙ্কা করছে প্রশাসন। এমনকী, বন্যার সম্ভবনাও উড়িয়ে দেওয়া দেওয়া যাচ্ছে না। দুর্ঘটনা এড়াতে শহরের বেশ কয়েকটি এলাকা বিদ্যুৎ পরিষেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন। বুধবার মুম্বইয়ে সমস্ত স্কুল বন্ধ  রাখার কথা ঘোষণা করেছেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বিনোদ তাওদে। পরিস্থিতি মোকাবিলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের সাহায্য চেয়েছে বৃহন্মুম্বই পুরসভা। পুণের থেকে ইতিমধ্যে বিপর্যয় মোকাবিলা বাহিনীর দুটি দল মুম্বইয়ে পৌঁছেছে। মঙ্গলবার সকালে মহারাষ্ট্রের বিপর্যয় মোকাবিলা দপ্তরে গিয়ে গোটা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। বৃহন্মুম্বই পুরসভার আধিকারিকদের সঙ্গে কথা বলেন তিনি। একান্ত প্রয়োজন ছাড়া শহরবাসীকে বাইরে না বেড়ানোর পরামর্শ দিয়েছে মুম্বই পুলিশ।

এদিকে, মুম্বইয়ে বর্ষা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে ফোন পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন তিনি। পরিস্থিতি মোকাবিলা সবরকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

দেখুন ভিডিও

The post টানা বর্ষণে ডুবে মুম্বই, চরম সতর্কতা বাণিজ্যনগরীতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার