Advertisement

উত্তরপ্রদেশে সম্প্রীতির নজির, রামলীলার মঞ্চ মাতালেন মুসলিম শিল্পীরা

12:54 PM Oct 10, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিশাসিত উত্তরপ্রদেশ (Uttar Pradesh) থেকে বারবার জাতপাতের রাজনীতি করার অভিযোগ উঠে এসেছে। এমনকী, মুসলিম (Muslim) থেকে দলিত শ্রেণির মানুষের উপর বারবার অত্যাচারের অভিযোগ উঠে এসেছে। শোষণের খবর সামনে এসেছে। এবার সেই যোগীরাজ্যের অন্যরকম ছবি ধরা পড়ল ক্যামেরায়। হিন্দুদের অনুষ্ঠানে অংশ নিয়ে মঞ্চ মাতালেন মুসলিম শিল্পীরা। 

Advertisement

যোগীর রাজ্যে সম্প্রীতির নজির। রামলীলায় (Ramlila) অংশ নিচ্ছেন মুসলিম শিল্পীরা। শুধু অভিনয় নয়, রাম থেকে রাবণ-সকলের সাজসজ্জার দায়িত্বে রয়েছেন মুসলিম শিল্পীরাই। প্রয়াগরাজের এক রামলীলা কর্তৃপক্ষ এমনটাই জানিয়েছেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: লাগাতার ছ’দিন মূল্যবৃদ্ধি, ডিজেলে সেঞ্চুরি পেরনোর পর মুম্বইয়ে পেট্রল ছাড়াল ১১০ টাকা]

 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, উত্তরপ্রদেশের প্রয়াগরাজে রামলীলার আয়োজন করা হয়েছে। আয়োজক পাত্থের চাট্টি রামলীলা কমিটি। শনিবার সেখানে রামলীলা অনুষ্ঠিত হয়। সেখানে তুমুল প্রশংসিত হয়েছে মুসলিম শিল্পীদের অভিনয়।

এ প্রসঙ্গে আয়োজক কমিটির এক সদস্য সংবাদ সংস্থা এএনআই জানান, দু’জন মহিলা এবং এক পুরুষ শিল্পী মুসলিম। শুধু তাঁরাই নয়, রামলীলার শিল্পীদের সাজসজ্জার দায়িত্বে থাকা শিল্পীরাও মুসলিম। তাঁদের এই অংশগ্রহণ সম্প্রীতির নজির গড়েছে। তাঁর কথায়, “এই নজির রাজ্যের বিভিন্ন প্রান্তে রয়েছে। এখানে সবধর্মে মানুষের বাস। তাঁদের মধ্যে সৌভ্রাতৃত্ববোধ রয়েছে। এই ঘটনা আরও একবার তা প্রমাণ করে দিল।”

 

[আরও পড়ুন: উৎসবে মরশুমে জঙ্গিদের নিশানায় রাজধানী, দিল্লিতে জারি হাই অ্যালার্ট]

Advertisement
Next