shono
Advertisement
PM Modi

'আমার ৯০ সেকেন্ডের বক্তৃতাতেই ঘাবড়ে গিয়েছে কংগ্রেস', রাজস্থানে সুর চড়ালেন মোদি

কংগ্রেসের তোষণের রাজনীতির পর্দাফাঁস করে দিয়েছি, তোপ মোদির।
Posted: 07:27 PM Apr 23, 2024Updated: 07:45 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ৯০ সেকেন্ডের বক্তৃতায় ঘাবড়ে গিয়েছে কংগ্রেস (Congress) এবং সমগ্র ইন্ডিয়া জোট (India Block)। মঙ্গলবার এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এদিন তিনি বলেন, কংগ্রেসের ষড়যন্ত্রের সত্যতা গোটা দেশের কাছে ফাঁস করে দিয়েছেন। কী সেই ষড়যন্ত্র?

Advertisement

রাজস্থানের (Rajasthan) টঙ্কের সভায় মোদি বলেন, 'গত পরশু রাজস্থানের একটি সভায় ৯০ সেকেন্ডের বক্তৃতায় গোটা দেশের সমানে একটি সত্যকে সামনে এনেছি। যা কংগ্রেস এবং গোটা ইন্ডিয়া জোটকে ঘাবড়ে দিয়েছে। আমি জানিয়েছিলাম যে কংগ্রেস আপনাদের সম্পত্তি কেড়ে নিয়েছে এবং তা বিশেষ সম্প্রদায়ের লোকেদের মধ্যে বিলিয়ে দেওয়ার গভীর ষড়যন্ত্র করছে।' মোদি আরও বলেন, 'আমি ওদের ভোটব্যাঙ্ক ও তোষণের রাজনীতির পর্দাফাঁস করে দিয়েছি। সত্যিকে এত ভয় পায় কেন কংগ্রেস?'

 

 

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

মোদি দাবি করেন, ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় না হলে আজও জম্মু-কাশ্মীরে সেনা জওয়ানদের লক্ষ্য করে পাথরবৃষ্টি হত। রাজস্থানে সেনাকর্মীদের আবেগকে উসকে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেসের শাসনকালে বারবার শত্রুরা ভারতে অনুপ্রবেশ করেছে। কংগ্রেস না থাকলে 'একদেশ, এক পেনশন' চালু হত না, প্রাক্তন সেনাকর্মীরা ১ লক্ষ কোটি টাকা পেতেন না।

 

[আরও পড়ুন: ভোট চাই ‘রামচন্দ্র’র, করজোড়ে জনতার দরবারে ‘সীতা-লক্ষ্মণ’]

সরাসরি হিন্দু-মুসলিম প্রসঙ্গ টেনে আনেন মোদি। তিনি অভিযোগ করেন, ২০০৪ সালে সরকার গঠনের পরেই কংগ্রেসের প্রথম কাজ ছিল অন্ধ্রপ্রদেশের তফসিলি জাতি ও উপজাতিদের সংরক্ষণ কমিয়ে তা মুসলিমদের দেওয়া। মোদির অভিযোগ, তোষণের রাজনীতি করা কংগ্রেস গোটা দেশে এই প্রক্রিয়া চালাতে চেয়েছিল। যা সংবিধানের ঠিক বিপরীত। কারণ সংরক্ষণের ক্ষেত্রে আম্বেদকর দলিত, পিছিয়ে পড়া এবং আদিবাসীদের অগ্রাধিকার দিয়েছিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় না হলে আজও কাশ্মীরে সেনাকে লক্ষ্য করে পাথরবৃষ্টি হত, দাবি মোদির।
  • কারণ সংরক্ষণের ক্ষেত্রে আম্বেদকর দলিত, পিছিয়ে পড়া এবং আদিবাসীদের অগ্রাধিকার দিয়েছিলেন।
Advertisement