shono
Advertisement

মাটির তলা থেকে ভেসে আসছে রহস্যময় শব্দ! ফের ভূমিকম্পের আশঙ্কায় কাঁপছে লাটুর

মহারাষ্ট্রের ওই জেলায় ১৯৯৩ সালে ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছিলেন বহু মানুষ।
Posted: 03:35 PM Feb 16, 2023Updated: 03:35 PM Feb 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাটির গভীর থেকে ভেসে আসছে অদ্ভুত শব্দ! আর সেই শব্দকে ঘিরে চাঞ্চল্য ছড়াল মহারাষ্ট্রের লাটুরে (Latur)। যদিও এখনও পর্যন্ত ভূগর্ভে কোনও রকমের সমস্যা সৃষ্টি হওয়ার কথা জানা যায়নি।

Advertisement

জানা গিয়েছে, গতকাল বুধবার সকালে সাড়ে ১০টা থেকে ১০টা ৪৫ মিনিট পর্যন্ত লাটুরের বিবেকানন্দ চকের কাছে আচমকাই মাটির তলা থেকে শব্দ শোনা যায়। তারপরই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভূমিকম্পের (Earthquake) গুঞ্জনও ছড়িয়ে পড়ে দ্রুত। যদিও পরে জানা যায়, কোনও রকমের কম্পন অনুভূত হয়নি।
ওই শব্দ শুনতে পাওয়ার পরই স্থানীয় মানুষরা খবর দেন প্রশাসনকে। সঙ্গে সঙ্গে জেলার বিপর্যয় মোকাবিলা দপ্তরের তরফে যোগাযোগ করা হয় লাটুরের ভূমিকম্প পরিমাপক কেন্দ্রের সঙ্গে। কিন্তু জানিয়ে দেওয়া হয়, তেমন কোনও রিপোর্ট নেই।

[আরও পড়ুন: ‘ভারতকে খাটো করার ষড়যন্ত্র’, বিবিসি বিতর্কের মাঝে সাদ্দাম প্রসঙ্গ টেনে সরব ধনকড়]

উল্লেখ্য, ২০২২ সালের সেপ্টেম্বরে লাটুরের হাসোরি, কিল্লারি এলাকাতেও একই ভাবে মাটির গভীর থেকে শব্দ শোনা গিয়েছিল। পাশাপাশি মাত্র কয়েক দিন আগে, ৪ ফেব্রুয়ারিও নিটুর-দাঙ্গেওয়াড়ি অঞ্চলের নীলাঙ্গ তহসিল এলাকাতেও এই রকম শব্দ শোনা গিয়েছিল।

প্রসঙ্গত, ১৯৯৩ সালের ৩০ সেপ্টেম্বর ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছিল লাটুর। সেই বিপর্যয়ের ধাক্কায় প্রাণ হারিয়েছিলেন বহু মানুষ। সে ঘটনা বিশ্বের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের তালিকায় রয়েছে লাটুরের সেই ভূমিকম্প। স্বাভাবিক ভাবেই সাম্প্রতিক ঘটনা আবারও নতুন করে সৃষ্টি করল আতঙ্ক।

[আরও পড়ুন: BBC দপ্তরে ৬০ ঘণ্টা ধরে তল্লাশি, দু’দিন অফিসেই রাত কাটালেন আধিকারিকরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement