shono
Advertisement

Morbi Bridge Collapse: ‘ব্যথিত হৃদয় নিয়েই কর্তব্যের পথে এগিয়ে যেতে হবে’, মোরবির ঘটনায় শোকপ্রকাশ মোদির

গুজরাটকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি মোদির।
Posted: 12:23 PM Oct 31, 2022Updated: 04:44 PM Oct 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের (Gujarat) মোরবিতে মর্মান্তিক দুর্ঘটনায় অন্তত ১৩২ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাটে জাতীয় একতা দিবস উপলক্ষে বক্তৃতা দিতে গিয়ে মোদি বলেছেন, গোটা ঘটনায় তিনি অত্যন্ত ব্যথিত। তবুও নিজের কর্তব্যের পথ থেকে সরে আসতে চান না প্রধানমন্ত্রী। সেই সঙ্গে মোদি জানিয়েছেন, উদ্ধারকাজে কোনও রকম ঢিলে দেওয়া যাবে না। সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার সকালে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। তারপরেই প্রথমবার মোরবি কাণ্ড নিয়ে মুখ খুললেন মোদি।

Advertisement

জাতীয় একতা দিবসের মঞ্চ থেকে মোদি বলেছেন, “আমি একতা নগরে রয়েছি ঠিকই, কিন্তু আমার মন পড়ে রয়েছে মোরবিতে। ভয়াবহ দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, তাদের পরিবারের সঙ্গে রয়েছে আমার মন। জীবনে খুব কম সময় এতটা কষ্ট পেয়েছি আমি। কিন্তু একদিকে আমার ব্যথিত হৃদয়, অন্যদিকে রয়েছে আমার কর্তব্য। কাল থেকেই জোর কদমে উদ্ধারকাজ শুরু করেছে গুজরাট সরকার। এই কঠিন সময়ে রাজ্য সরকারকে সমস্ত রকম ভাবে সাহায্য করবে কেন্দ্র।” 

[আরও পড়ুন: স্বস্তি জোগাচ্ছে নিম্নমুখী কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় দেশে বেশ খানিকটা কমল সংক্রমণ]

ইতিমধ্যেই মৃতদের জন্য দু’ লক্ষ টাকা করে অর্থসাহায্য ঘোষণা করা হয়েছে প্রধানমন্ত্রীর তরফে। দুর্ঘটনার পরেই গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলের সঙ্গে ফোনে কথা বলে মোরবির খবরাখবর নেন মোদি। সোমবার একতা দিবসের মঞ্চ থেকে মোদি বলেন, “এই ঘটনার বিশদ তদন্ত করতে ইতিমধ্যেই কমিটি গঠন করেছে গুজরাট সরকার। দেশবাসীকে আশ্বস্ত করে আমি বলতে চাই, উদ্ধারকাজে কোনওরকম ঢিলেমি দেওয়া হবে না।” জানা গিয়েছে, মঙ্গলবার মোরবিতে (Morbi Bridge Collapse) যাবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, মোরবিতে এখনও উদ্ধারকাজ চালাচ্ছে ভারতীয় সেনা ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। ড্রোন উড়িয়ে মৃতদেহ খোঁজার চেষ্টা করা হচ্ছে। ব্রিজের দেখাশোনার দায়িত্বে থাকা সংস্থার বিরুদ্ধে গণহত্যার চেষ্টার অভিযোগে এফআইআর দায়ের করেছে গুজরাট পুলিশ। মোরবি বিপর্যয়ে ইতিমধ্যেই এক বাঙালি যুবকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাও। ইতিমধ্যেই ব্রিজ রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থার ৯ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।   

[আরও পড়ুন: ফের ‘সিএএ’ খোঁচা শান্তনু ঠাকুরের, মতুয়া ভোটব্যাংক নিয়ে সিঁদুরে মেঘ দেখছে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement