Advertisement

লক্ষ্য বঙ্গজয়, বিজেপির প্রতিষ্ঠা দিবসেও বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী

12:25 PM Apr 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি (BJP) কেবল ভোট জেতার মেশিন নয়। দেশের সমস্ত সম্প্রদায়ের মানুষের সমর্থন পেয়েছে গেরুয়া শিবির। এভাবেই বিজেপির ৪১তম প্রতিষ্ঠা দিবসে দলের সাফল্যকে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেই সঙ্গে জানিয়ে দিলেন যারা তাঁদের দলের ঘোর বিরোধী, তাদেরও সম্মান করে বিজেপি। তবে এরই পাশাপাশি বিরোধী দলের পরিবারতন্ত্রের অভিযোগ তুলে কার্যত বিরোধী কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিলেন তিনি। তুলে আনলেন কেরল ও পশ্চিমবঙ্গে বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়ার প্রসঙ্গও।

Advertisement

বিজেপি সম্পর্কে মানুষকে ভুল বোঝানো হয় বলে এদিন অভিযোগ করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। তিনি বলেন, ”কখনও বলা হয় সংবিধান বদলে দেওয়া হবে, কখনও বলা হয় নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবে। কখনও বা কৃষকদের জমি ছিনিয়ে নেওয়ার কথাও বলা হয়। আসলে কিছু মানুষ হার সহ্য করতে পারেন না বলেই এসব রটাতে থাকেন। কিছু লোকের বিজেপির সঙ্গে শত্রুতা রয়েছে, তাই এমন করেন। বিজেপির সব কর্মীদের এবিষয়ে সতর্ক থেকে মানুষকে সাবধান করে দিতে হবে।” তিনি পরিষ্কার জানিয়ে দেন, সিএএ, কৃষি আইনের মতো বহু বিষয়েই মানুষকে ভুল বোঝানো হচ্ছে। এটা খুব বড় ষড়যন্ত্র। 

[আরও পড়ুন: ‘শক্তিশালী ও গ্রহণযোগ্য’ নেতৃত্ব গড়ার ডাক শাহর, রেকর্ড সংখ্যায় ভোটের আহ্বান মোদির]

আত্মবিশ্বাসের সঙ্গে নরেন্দ্র মোদি দাবি করেন, রাজনৈতিক স্বার্থের কারণে বহু দলই ভেঙে যায়। কিন্তু বিজেপিতে কখনও এমন হয়নি।কেন্দ্র থেকে রাজ্য স্তর, সবক্ষেত্রে দলের সাফল্যের পিছনে দলীয় কর্মীদের একেবারে মাটিতে থেকে কাজ করাকে অসীম গুরুত্ব দেন তিনি। আর সেই প্রসঙ্গেই চলে আসে কেরল, পশ্চিমবঙ্গের মতো রাজ্যে কর্মীদের উপরে হামলার প্রসঙ্গ। তিনি বলেন, ”এই সব রাজ্যে আমাদের কর্মীদের হুমকি দেওয়া হয়, তাদের পরিবারের উপরে হামলা হয়। কিন্তু তবুও অটল থাকাই আমাদের কর্মীদের বৈশিষ্ট্য।” প্রসঙ্গত, এই মুহূর্তে দুই রাজ্যেই ভোট চলছে। কেরলের পাশাপাশি পশ্চিমবঙ্গের ভোটজয়ে যে বিজেপি মরিয়া, তা যেন আরেকবার পরিষ্কার হয়ে গেল প্রতিষ্ঠা দিবসের বক্তৃতাতেও আলাদা করে এই অভিযোগের উল্লেখে।

বিজেপি কখনও কিছু ছিনিয়ে নেয় না বলে জানিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি মনে করিয়ে দেন, দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী একবার একটি মাত্র ভোটের ব্যবধানে সরকারের পতনকে মেনে নিয়েছিলেন। কিন্তু নিয়মের সঙ্গে কোনও সমঝোতা করেনি। এদিকে মঙ্গলবার দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে টুইট করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তিনি লেখেন, ”বিজেপি এমন একটা দল যেখানে সদস্যদের কাছে দলটাই পরিবার।”

[আরও পড়ুন: ‘সময় এসে গিয়েছে’, গুজরাটেও এবার ট্রাক্টর মিছিল করার ডাক রাকেশ টিকায়েতের]

Advertisement
Next