shono
Advertisement
Mamata Banerjee

পট্যাটো রাজনীতি! ওড়িশাবাসীর মন পেতে আলু চেয়ে মমতাকে চিঠি নবীনের

নবীনের মমতাকে চিঠি বিরোধী জোটে যোগ দেওয়ার রাস্তা পরিস্কারের চেষ্টা বলে মনে করছে রাজনৈতিক মহল।
Published By: Amit Kumar DasPosted: 09:32 PM Jul 26, 2024Updated: 09:32 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪ বছর পর ওড়িশা থেকে ক্ষমতাচ্যুত হলেও রাজনীতিতে যথেষ্ট সক্রিয় 'প্রবীণ' নবীন। গেরুয়া ঝড়ে দল ক্ষমতা হারালেও মানুষের মনে পুনরায় আস্থা ফিরিয়ে আনতে তৎপর হয়ে উঠলেন ওডিশার বিরোধী দলনেতা নবীন পট্টনায়েক। বিজেপি সরকারের তরফে কোনও উদ্যোগ না নেওয়া হলেও, রাজ্যবাসীর পাতে আলু তুলে দিতে তৎপর হলেন বিজেডি নেতা। চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Advertisement

রাজ্যে আলুর সরবরাহ ঠিক করতে শুক্রবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লেখেন নবীন। চিঠিতে তিনি জানিয়েছেন, 'বৃষ্টির জন্য ওড়িশার বাজারে আলুর সরবরাহ অত্যন্ত কমে গিয়েছে। এর ফলে কৃত্রিমভাবে আলুর দাম ব্যাপক বেড়ে যাওয়ায় রাজ্যের মানুষের অবস্থা অত্যন্ত শোচনীয়। সংবাদমাধ্যম সূত্রে জানতে পারলাম পশ্চিমবঙ্গ-ওড়িশাতে আলু বোঝাই বহু ট্রাক লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছে। আশা করবো আপনি এই বিষয়ে হস্তক্ষেপ করে, ওড়িশায় আলুর স্বাভাবিক সরবরাহ নিশ্চিত করবেন।'

[আরও পড়ুন: ‘জননায়ক’, গাড়ি থেকে নেমে চর্মকারের থেকে জুতো সেলাই শিখলেন রাহুল]

আপাতভাবে রাজ্যে আলু সরবরাহ ঠিক করতে নবীনের এই চিঠি হলেও এই চিঠির পিছনে অন্য অঙ্ক কষতে শুরু করেছে রাজনৈতিক মহল। একটা সময় বিজেপির সঙ্গে সুসম্পর্ক থাকলেও বর্তমানে এই বিজেপির কাছে হেরে ক্ষমতাচ্যুত হয়েছে বিজেডি। ফলে স্বাভাবিকভাবেই ওড়িশাতে বিজেপি ও নবীন সম্পর্ক ক্রমশ তিক্ত হচ্ছে। এই অবস্থায় নবীনের এই আলু রাজনীতিতে রাজনৈতিক মহলের দাবি, বিজেপি যেখানে রাজ্যের আলু সংকটকে বিজেপি সরকার গুরুত্ব দিচ্ছে না, অন্যদিকে সেই ইস্যুতে প্রতিবেশী রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ওড়িশাবাসীর মন পাওয়ার চেষ্টা করছেন বিজেডি প্রধান।

[আরও পড়ুন: দিল্লি সফরে কেজরির বাড়িতে মমতা, পাশে থাকার বার্তা সুনীতাকে]

পাশাপাশি, নির্বাচনে হারের পর বিজেপি থেকে দুরত্ব বাড়িয়ে বিরোধী শিবিরের কাছাকাছি আসার চেষ্টা করছেন নবীন। কেন্দ্রীয় বাজেটের পর বিজেপির বিরুদ্ধে সরাসরি তোপ দেগেছিলেন নবীন। সংসদেও বিরোধীদের সঙ্গে বিক্ষোভে অংশ নিতে দেখা গিয়েছে বিজেডি সাংসদদের। এবার নবীনের মমতাকে চিঠি বিরোধী জোটে অংশ নেওয়ার রাস্তা পরিস্কার করার চেষ্টা বলে মনে করছে রাজনৈতিক মহল। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগে ইন্ডিয়া জোটে সামিল হতে মমতা বারবার আবেদন জানিয়েছিলেন নবীনকে। কিন্তু বিজেপির বিরুদ্ধে কিছুতেই রাজি হননি বিজেডি প্রধান। এতে ক্ষুব্ধ হয়ে নবীনের দলকে বিজেপির বি টিমও বলেছিলেন মমতা। লোকসভা নির্বাচনে ওড়িশা থেকে বিজেডি মুছে যাওয়ার পর এবার সেই মমতাকেই চিঠি লিখলেন নবীন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যবাসীর পাতে আলু তুলে দিতে তৎপর হলেন বিজেডি নেতা নবীন পট্টনায়েক।
  • চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।
  • নবীনের মমতাকে চিঠি বিরোধী জোটে যোগ দেওয়ার রাস্তা পরিস্কারের চেষ্টা বলে মনে করছে রাজনৈতিক মহল।
Advertisement