shono
Advertisement

কংগ্রেস বলত ‘হবে’, মোদির আমলে মানুষ বলছে ‘হয়েছে’: নির্মলা সীতারমণ

ইন্দিরা গান্ধীর আমলে 'গরিবি হটাও' স্লোগানকে আক্রমণ অর্থমন্ত্রীর।
Posted: 04:26 PM Aug 10, 2023Updated: 04:45 PM Aug 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দিরা গান্ধীর আমলে ‘গরিবি হটাও’ স্লোগান শোনা যেত দেশজুড়ে। কংগ্রেসের (Congress) সেই স্লোগানকে কটাক্ষ করে মোদির প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে। তাঁর দাবি, কংগ্রেসের আমলে কেবল প্রতিশ্রুতিই দেওয়া হত। কিন্তু নরেন্দ্র মোদি সরকার প্রতিশ্রুতি পালন করেছে। এভাবে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের জবাবি ভাষণে কেন্দ্রের হয়ে সাফাই গেয়ে হাত শিবিরকে একহাত নিলেন নির্মলা।

Advertisement

বৃহস্পতিবার লোকসভায় (Lok Sabha) তাঁকে বলতে শোনা গিয়েছে, ”২০১৩ সালে ভারতকে ভঙ্গুর অর্থনীতি হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু সেই একই সংস্থা এখন ভারতের অর্থনীতির উত্তরণের কথা বলছে।” তিনি যোগ করেন, করোনাকালেও দেশের অর্থনীতির বৃদ্ধি অব্যাহত থেকেছে।

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, তদন্তে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড]

এরপরই ইন্দিরা গান্ধীর ‘গরিবি হটাও’ স্লোগানকে আক্রমণ করে নির্মলা (Nirmala Sitharaman) বলেন, ”ছয় দশক ধরে আমরা শুনে আসছি ‘গরিবি হটাও’। অর্থাৎ দারিদ্র দূর করতে হবে। কিন্তু তা কি দূর হয়েছিল? বিগত সরকার তো ‘পোস্টডেটেড’ চেক দিয়ে দিয়ে বলেছিল গরিবি দূর হবে ভবিষ্যতে। সেখানে প্রধানমন্ত্রী মোদি সব বদলে দিয়েছেন। এখন ‘বনেগা, মিলেগা’ সরে গিয়ে ‘বন গ্যায়া, মিল গ্যায়া, আ গ্যায়া’ বলতে শুরু করেছে জনতা।”

[আরও পড়ুন: মোট ৭৩০ দিন, মহিলা কর্মী ও একক বাবাদের সন্তান লালনের ছুটি বাড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement