shono
Advertisement

‘বিঘ্নকারীদের কেউ মনে রাখে না’, বাজেট অধিবেশনের শুরুতেই বিরোধীদের বার্তা মোদির

১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী। তার আগে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সঙ্গে জানিয়ে দিলেন, এবার অন্তর্বর্তী বাজেট পেশ করা হবে। নতুন সরকার গঠিত হলে পেশ হবে পূর্ণাঙ্গ বাজেট।
Posted: 11:32 AM Jan 31, 2024Updated: 07:55 AM Feb 01, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: সংসদে বাজেট অধিবেশন (Budget session) শুরু হচ্ছে আজ, বুধবার। তার ঠিক আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধীদের বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সেই সঙ্গে জানিয়ে দিলেন, এবার অন্তর্বর্তী বাজেট পেশ করা হবে। নতুন সরকার গঠিত হলে পেশ হবে পূর্ণাঙ্গ বাজেট।

Advertisement

এদিন মোদিকে বলতে শোনা যায়, ”আজ অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ পেশ করবেন বাজেট। সেই সঙ্গে বলবেন ‘দিশা-নির্দেশক’ কথা। আমার দৃঢ় বিশ্বাস, দেশ এগিয়ে চলেছে। এবং রোজ উন্নয়নের নতুন নতুন উচ্চতায় পৌঁছবে। সবদিকেই উন্নয়ন হয়েছে। জনতার আশীর্বাদে এই যাত্রা অব্যাহত থাকবে।”

[আরও পড়ুন: বাজেট অধিবেশনেই CAA লাগুর পরিকল্পনা! কোন পথে হাঁটছে কেন্দ্র?]

সেই সঙ্গে বিরোধীদের প্রতি তাঁর কটাক্ষ, ”যাঁরা সংসদে সদর্থক অবদান রাখেন তাঁরা সকলের কাছে স্মরণীয় হয়ে থাকেন। কিন্তু যে সদস্যরা বিঘ্ন ঘটান তাঁদের কেউ মনে রাখে না। এই বাজেট অধিবেশন সুযোগ দিচ্ছে সদর্থক পদচিহ্ন রেখে যাওয়ার। সমস্ত সাংসদকে আর্জি জানাচ্ছি, এই সুযোগ না হারাতে এবং তাঁদের সেরাটা দিতে।” প্রসঙ্গত, গতকাল, বৃহস্পতিবার সংসদে বাজেট পেশ করা হবে। এবারের বাজেট অধিবেশন শেষ হচ্ছে ৯ ফেব্রুয়ারি। একথা জানিয়ে মোদি বলেন, ”নতুন সরকার গঠিত হলেই আমরা পূর্ণাঙ্গ বাজেট পেশ করব ঐতিহ্য মেনে।”

এবারে ৩ মাসের জন্য ভোট অন অ্যাকাউন্ট পেশ করা হবে। আর সেদিকে চোখ থাকবে সকলের। ওয়াকিবহাল মহল মনে করছে, কেন্দ্র এবার আর্থিক ঘাটতি মেটাতে উদ্যোগী হবে। অনুমান, ২০২৩-২৪ অর্থবর্ষের শেষে অর্থাৎ এবছরের মার্চে ঘাটতি কমিয়ে তা ৫.৯ শতাংশে নিয়ে যাবে কেন্দ্র।

[আরও পডুন: আরএসএস নেতা খুনে পপুলার ফ্রন্টের ১৫ সদস্যকে মৃত্যুদণ্ড দিল কেরলের আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement