shono
Advertisement

Breaking News

Kashmir

ওমরের শপথের পরেই রক্তাক্ত জম্মু-কাশ্মীর, জঙ্গিদের হাতে খুন ভিনরাজ্যের বাসিন্দা

ওই এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী।
Published By: Anwesha AdhikaryPosted: 01:52 PM Oct 18, 2024Updated: 01:52 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচন মিটতেই ফের রক্তাক্ত ভূস্বর্গ। জম্মু-কাশ্মীরে এক ভিনরাজ্যের বাসিন্দাকে হত্যা করল জঙ্গিরা। জানা গিয়েছে, জাইনাপুরা শোপিয়ানে ওই ব্যক্তিকে হত্যা করা হয়েছে। তাঁর পরিচয় এখনও জানা যায়নি। আপাতত ওই এলাকায় তল্লাশি শুরু করেছে পুলিশ ও সেনার যৌথ বাহিনী।

Advertisement

দিনকয়েক আগে রাষ্ট্রপতি শাসনের অবসান হয়েছে কাশ্মীরে। নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ওমর আবদুল্লা। এহেন পরিস্থিতিতে শুক্রবার উদ্ধার হয় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির দেহ। তাঁর দেহে গুলির আঘাতের চিহ্নও মিলেছে। প্রাথমিকভাবে অনুমান, জঙ্গিরাই ওই ব্যক্তিকে খুন করেছে। আপাতত মৃতদেহ নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

নিহত ব্যক্তি কে, তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে অনুমান, ওই ব্যক্তি কাশ্মীরের বাসিন্দা নন। ভিনরাজ্য থেকে কাশ্মীরে গিয়েছিলেন তিনি। আপাতত ওই এলাকা ঘিরে তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী। রাজৌরির বিরাট এলাকাজুড়ে চলছে তল্লাশি। তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গির সন্ধান মেলেনি।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচন চলাকালীনও হিংসার ঘটনা ঘটেছে কাশ্মীরে। গত ৮ অক্টোবর দুই সেনা জওয়ানকে অপহরণ করে জঙ্গিরা। সন্ত্রাস দমন অভিযানে বেরিয়ে জঙ্গিদের হাতে ধরা পড়েন দুই সেনা জওয়ান। তার পরে গুলি করে তাঁদের হত্যার চেষ্টা হয়। একজন কোনওক্রমে পালিয়ে বাঁচেন। অন্যজনের গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয় পরের দিন সকালে। সেই আতঙ্কের পরিবেশেই ফের খুন ভূস্বর্গে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিনকয়েক আগে রাষ্ট্রপতি শাসনের অবসান হয়েছে কাশ্মীরে। নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ওমর আবদুল্লা।
  • প্রাথমিকভাবে অনুমান, ওই ব্যক্তি কাশ্মীরের বাসিন্দা নন। ভিনরাজ্য থেকে কাশ্মীরে গিয়েছিলেন তিনি।
  • বিধানসভা নির্বাচন চলাকালীনও হিংসার ঘটনা ঘটেছে কাশ্মীরে। গত ৮ অক্টোবর দুই সেনা জওয়ানকে অপহরণ করে জঙ্গিরা।
Advertisement