shono
Advertisement

ত্রিপুরার পর ওড়িশা, রথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ৩ জনের, পুরীতে দড়ি ছিঁড়ে আহত ছয়

একাধিক ঘটনায় ওড়িশায় রথযাত্রায় আহত হয়েছেন ৮ জন।
Posted: 01:40 PM Jun 29, 2023Updated: 02:06 PM Jun 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় (Tripura) উলটো রথের শোভাযাত্রার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৭ জনের। একইভাবে জগন্নাথের রথের চূড়া বিদ্যুতের তার স্পর্শ করায় মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে ওড়িশাতেও (Odisha)। দু’টি বিচ্ছিন্ন ঘটনায় রথে দাঁড়িয়েই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। দু’টি ঘটনা কেওনঝাড় এবং কোরাপুট জেলার। এছাড়াও পুরীতে রথ টানতে গিয়ে এক পুলিশকর্মী-সহ ছ’জন জন দড়ি ছিঁড়ে আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

Advertisement

ত্রিপুরার মতোই কেওনঝাড়ে জগন্নাথের রথের চূড়া রাস্তার বিদ্যুতের তারের সংস্পর্শে আসে। এর ফলেই রথের মধ্যে দাঁড়িয়ে থাকা দু’জন বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। মৃতদের নাম যুগল কিশোর বারিক (৪৫) এবং বরুণ গিরি (৫০)। এই ঘটনায় দু’জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। একইভাবে দুর্ঘটনা ঘটে কোরাপুটে। সেখানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারান বিশ্বনাথ নায়েক নামের ২২ বছরের যুবক। এছাড়াও পুরীতে উল্টোরথ উপলক্ষে জগন্নাথের রথ টানার সময় দড়ি ছিঁড়ে যায়। তাতে আহত হয়েছেন ছ’জন। তাদের মধ্যে একজন পুলিশকর্মী বলে জানা গিয়েছে। আহতদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: বিজেপি নাকি তৃণমূল, রাজ্যসভা নির্বাচনে নওশাদের ভোট কার দিকে? তুঙ্গে জল্পনা]

রথ উৎসবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় কাঠগরায় বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা। রথযাত্রা কমিটি অভিযোগ করেছে, রথ টানার সময় সংশ্লিষ্ট এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে বলা হয়েছিল। কর্তৃপক্ষ তা মানেননি। এর ফলেই দুর্ঘটনা ঘটেছে। কোরাপুট থানায় আইসি কিরণবালা সমল জানিয়েছেন, দুর্ঘটনা কী ভাবে ঘটল, কারা এর নেপথ্যে দায়ী, তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করা হবে।

[আরও পড়ুন: রাজ্যসভার নিশ্চিত আসনে প্রার্থী হতে বঙ্গ বিজেপিতে দ্বন্দ্ব! স্বপনকে আটকাতে মরিয়া মিঠুন]

প্রসঙ্গত, আগরতলা থেকে কিছু দূরে কুমারঘাট এলাকায় দুর্ঘটনাটি ঘটে গতকাল। শোভাযাত্রা চলাকালীন রথের চূড়ায় হাই টেনশন তার ছুঁয়ে যায়। সঙ্গে সঙ্গে তড়িদাহত হন রথের পুরোহিত। রথে আগুন লেগে যায়। যার জেরে হুড়োহুড়ি পড়ে যায়। তড়িদাহত হয়ে এবং অগ্নিসংযোগের জেরে ৭ জনের মৃত্যু হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement