shono
Advertisement

ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য! খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে FIR কংগ্রেসের

নির্বাচন কমিশনেও নালিশ জানিয়েছে কংগ্রেস।
Posted: 01:55 PM Apr 27, 2023Updated: 01:55 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকে (Karnataka) কংগ্রেস (Congress) ক্ষমতায় এলে দাঙ্গা হবে। দক্ষিণের রাজ্যে ভোটপ্রচারে গিয়ে এমন মন্তব্য করেন কেন্দ্রীয় স্বারষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এই ঘটনায় শাহর বিরুদ্ধে কোমর বেঁধে নামল কংগ্রেস। ইতিমধ্যে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে রাহুল গান্ধীর দল। এবার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে শাহর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। বেঙ্গালুরু হাই গ্রাউন্ড থানায় এফআইআর করেছেন রণদীপ সুরজেওয়ালা, ড. পরমেশ্বর এবং কর্ণাটক প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার।

Advertisement

মঙ্গলবার বেলাগাভি জেলায় এক প্রচার সভায় অমিত শাহ মন্তব্য করেন, কর্ণাটকে কংগ্রেস ক্ষমতায় এলে রাজ্যে পরিবারতন্ত্রের রাজনীতি শুরু হবে, যা দাঙ্গায় উসকানি দেবে। তাঁর মতে রাজনৈতিক স্থিতাবস্থার জন্য, নতুন কর্ণাটকের জন্য বিজেপিকে (BJP) সমর্থন করা উচিত মানুষের। আরও বলেন, ভুল করেও যদি কংগ্রেস ক্ষমতায় আসে, তবে দুর্নীতি ভয়াবহ আকার নেবে। তোষামোদের রাজনীতি শুরু হবে। শাহের এই মন্তব্যেই বেজায় ক্ষেপেছে কংগ্রেস। পালটা কংগ্রেস নেতা জয়রাম রমেশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং আরএসএসকে দোপ দাগেন। তাঁর কথায়, উসকানিমূলক মন্তব্য করেছেন শাহ। ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী যে সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন, সেই সংগঠনের সঙ্গে যোগাযোগ রয়েছে শাহর। হার নিশ্চিত জেনে এসব কথা বলছেন।

[আরও পড়ুন: সুকন্যার গ্রেপ্তারির পরই ইডি দপ্তরে বান্ধবী, কাঁদতে কাঁদতে বললেন,’ওর পাশে দাঁড়ানোর কেউ নেই’]

ইতিমধ্যে দাঙ্গা মন্তব্যের জেরে জাতীয় নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে কংগ্রেস। এবার সরাসরি অমিত শাহের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। শাহর বিরুদ্ধে এফআইআর প্রসঙ্গে কর্ণাটক প্রদেশ কংগ্রেস সভাপতি শিবকুমার বলেন, “আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। যদি দেশের কোনও সাধারণ নাগরিক এই কথা বলতেন, তবে তাঁকে গ্রেপ্তার করা হত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলতে পারেন না, কংগ্রেস ক্ষমতায় এলে দাঙ্গা বাঁধবে, তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। কেবলমাত্র বিজেপির তারকা প্রচারক নন।”

[আরও পড়ুন: কেন্দ্রীয় প্রকল্পে ১১টি নতুন নার্সিং কলেজ পাচ্ছে বাংলা, কোথায় কোথায় জানেন?]

উল্লেখ্য, ১০ মে কর্ণাটকে ভোট। ১৩ মে হবে ভোট গণনা। তার আগে অভিযোগ ও পালটা অভিযোগের জেরে উত্তপ্ত কর্ণাটকের রাজনীতির ময়দানে। অমিত শাহর বিতর্কিত মন্তব্যকে হাতিয়ার করে প্রতিপক্ষ গেরুয়া শিবিরকে শায়েস্তা করতে চাইছে কংগ্রেস। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement