shono
Advertisement

ফেলে দেওয়া জিনিস থেকেই তৈরি করেছেন রাখি, ‘দাদা’ মোদিকে পাঠালেন ওড়িশার বৃদ্ধা

'মন কি বাতে'র ২৫তম পর্বে মোদি উল্লেখ করেছিলেন তাঁর নাম।
Posted: 03:59 PM Aug 29, 2023Updated: 04:01 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার রাখিবন্ধন (Raksha Bandhan) উৎসব। আর সেদিনই প্রধানমন্ত্রী মোদি (PM Modi) হাতে বাঁধবেন ওড়িশার (Odisha) এক মহিলার তৈরি রাখি। সেই মহিলার নাম কমলা মহারানা। তাঁর তৈরি রাখির রয়েছে চমকপ্রদ এক বিশেষত্ব। সেই রাখি তৈরিই হয়েছে ফেলে দেওয়া জিনিস থেকে।

Advertisement

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী তাঁর মাসিক বেতার অনুষ্ঠান ‘মন কি বাতে’র ২৫তম পর্বে উল্লেখ করেছিলেন কমলার নাম। ওড়িশার কেন্দ্রাপাড়ার বাসিন্দা ওই মহিলা ‘ওয়েস্ট-টু-ওয়েলথ’ অর্থাৎ ফেলে দেওয়া জিনিসকেই সম্পদে পর্যবসিত করার প্রকল্প চালান। এলাকায় তিনি পরিচিত কমলামাসি নামে। আর এবার তিনি তৈরি করেছেন প্রধানমন্ত্রীর জন্য একটি রাখি। স্বাভাবিক ভাবেই সেই রাখি মোদিকে পাঠাতে পেরে উচ্ছ্বসিত ওই মহিলা। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি বলেছেন, ”আমার ভাই মোদিকে আমি যে রাখিটি পাঠিয়েছি তা তৈরি হয়েছে ফেলে দেওয়া জিনিস দিয়ে। ওঁর প্রতি আমার ভালবাসা থেকেই এটা আমি বানিয়েছিল। ‘মন কি বাতে’ আমাকে উনি নিজের বোন বলে উল্লেখ করেছিলেন।”

[আরও পড়ুন: প্রথম মহিলা প্রধান পাচ্ছে ইসলামাবাদের ভারতীয় হাই কমিশন]

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর ‘পাকিস্তানি বোন’ কামার মহসিন শেখও ‘দাদা’কে রাখি পরাবেন। গত ৩০ বছর ধরেই তিনি মোদিকে রাখি পরিয়ে আসছেন। যদিও গত বছর দুয়েক করোনার প্রকোপে তা সম্ভব হয়নি। তবে এবার তিনি নিজেই প্রধানমন্ত্রীর হাতে রাখি পরিয়ে দিতে চান।

[আরও পড়ুন: মার্কিন ড্রোন বনাম রুশ যুদ্ধবিমান! ক্রাইমিয়ার আকাশে বেনজির সংঘাত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement