shono
Advertisement

বেগুসরাইতে বন্দুকবাজের হানা, ৩০ কিমি রাস্তায় চলল গুলি, মৃত এক

বিহারের মহাজোট সরকারের তীব্র সমালোচনা বিজেপির।
Posted: 04:38 PM Sep 14, 2022Updated: 04:38 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের বেগুসরাইতে (Begusarai Shooting) বাইকে চেপে এসে এলোপাথাড়ি গুলি চালানোর অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। গুলি মৃত্যু হয়েছে একজনের। আহত হয়েছেন আরও ১১ জন। এই ঘটনায় গাফিলতির অভিযোগে ইতিমধ্যেই সাতজন পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। গুলিচালনার প্রতিবাদে সরব হয়েছে বিজেপি (BJP)। কেন্দ্রীয় মন্ত্রী ও বেগুসরাইয়ের সাংসদ গিরিরাজ সিং বুধবার এই ঘটনায় আহতদের সঙ্গে দেখা করবেন বলে জানা গিয়েছে।

Advertisement

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ আচমকাই একটি বাইকে চেপে আসে দু’জন যুবক। ব্যস্ত সময়ে বাজারে উপস্থিত জনতার দিকে তাক করে গুলি ছুঁড়তে থাকে তারা দু’জন। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে যান স্থানীয় মানুষজন। প্রাণভয়ে পালাতে থাকেন তাঁরা। দোকান খোলা রেখেই বিক্রেতারাও পালিয়ে যান। ঘটনাস্থলেই গুলি লেগে মৃত্যু হয় একজনের। আহত অবস্থায় ১১ জনকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: বিদ্যুৎ দপ্তরের অফিসেই লোডশেডিং! পরিদর্শনে অন্ধকারেই বসে রইলেন মন্ত্রী, নৈরাজ্য যোগীরাজ্যে]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার পরে প্রায় ৩০ কিলোমিটার রাস্তা গুলি চালাতে চালাতে পালিয়ে গিয়েছে দুই আততায়ী। এখনও পর্যন্ত তাদের ধরতে পারেনি পুলিশ। ইতিমধ্যেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। পুলিশের তরফে বলা হয়েছে, যথেষ্ট পরিমাণে নজরদারি থাকা সত্ত্বেও এই ঘটনা ঘটেছে। কাজে গাফিলতির অভিযোগে অবিলম্বে সাতজন পুলিশ আধিকারিকদের সাসপেন্ড করা হয়েছে।

বিহারের মহাজোট সরকারের সমালোচনায় সরব হয়েছে বিজেপি। দলের রাজ্যসভা সাংসদ সুশীল মোদি বলেছেন, “সারা দেশে প্রথমবার এই ধরনের ঘটনা ঘটেছে। ৩০ কিমি রাস্তায় গুলি চালাতে চালাতে আততায়ীরা পালিয়ে গেল, কিন্তু তাদের ধরা গেল না, এর থেকে দুঃখজনক আর কিছুই হতে পারে না। নতুন সরকার ক্ষমতায় আসার পরেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হয়েছে। দুস্কৃতীদের সরকার তৈরি হয়েছে রাজ্যে।” সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে আততায়ীদের খোঁজ করতে চারটি দল গঠন করে কাজ শুরু করেছে বিহার পুলিশ।

[আরও পড়ুন: ত্রিপুরায় তৃণমূলের শক্তিবৃদ্ধি, ঘাসফুলে মিশে গেল আস্ত একটা দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement