shono
Advertisement

ইন্ডিয়া জোটের প্রথম জনসভা ভোপালে, সমন্বয় কমিটির বৈঠকে আসন সমঝোতা নিয়ে আলোচনা

কিছু টেলিভিশন সঞ্চালককে বয়কট করার সিদ্ধান্ত ইন্ডিয়া জোটের।
Posted: 08:03 PM Sep 13, 2023Updated: 08:03 PM Sep 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর শুধু বন্ধ ঘরে আলোচনা নয়। এবার জনতার দরবারে যাচ্ছে ইন্ডিয়া জোট। পাঁচ রাজ্যের বিধানসভা এবং লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections) আগে দেশজুড়ে জনসভা করবে INDIA শরিকরা। জোটের প্রথম প্রকাশ্য জনসভাটি হবে ভোটমুখী মধ্যপ্রদেশের ভোপালে।

Advertisement

ডিসেম্বরে মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে অক্টোবরের প্রথম সপ্তাহে ভোপালে ইন্ডিয়ার জনসভা বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে। এদিন ইন্ডিয়া জোটের প্রথম সমন্বয় কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং বিজেপি সরকারের দুর্নীতি ইস্যুকে সামনে রেখে ওই জনসভা হবে। মূলত কংগ্রেস ওই জনসভার আয়োজনের দায়িত্বে থাকলেও ইন্ডিয়ার অন্য শীর্ষ নেতারা ওই জনসভায় থাকতে পারেন বলে সূত্রের খবর। এরপর দেশের অন্যান্য প্রান্তেও এই ধরনের জনসভা হবে।

[আরও পড়ুন: মিডিয়া ট্রায়াল রুখতে কড়া সুপ্রিম কোর্ট, ৩ মাসের মধ্যে নির্দেশিকা তৈরির নির্দেশ কেন্দ্রকে]

তাৎপর্যপূর্ণ ভাবে এদিন ইন্ডিয়ার সমন্বয় কমিটির বৈঠকে আলোচনা হয়েছে জাতিগত সমীক্ষা নিয়ে। ইন্ডিয়া জোটের দখলে থাকা বিহারে ইতিমধ্যেই জাতি সমীক্ষা শুরু হয়েছে। প্রথম সমন্বয় বৈঠকে এই ইস্যু নিয়েও আলোচনা করেছেন ইন্ডিয়ার (INDIA) নেতারা। সূত্রের খবর, আগামীদিনে এই জাতি সমীক্ষাকে জাতীয় স্তরে ইস্যু করতে পারে ইন্ডিয়া জোট।

[আরও পড়ুন: নিশ্ছিদ্র নিরাপত্তায় জি-২০ আয়োজন, দিল্লি পুলিশের ৪৫০ কর্মীর সঙ্গে নৈশভোজ মোদির]

এদিন আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়ে গিয়েছে ইন্ডিয়া জোটের বৈঠকে। মিডিয়া ট্রায়াল রুখতে কিছু কিছু টেলিভিশন সঞ্চালককে বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনিতে কংগ্রেস (Congress) একপেশে সংবাদ পরিবেশন এবং বিতর্ক সভায় পক্ষপাতিত্বের অভিযোগে একাধিক টেলিভিশন সঞ্চালককে বয়কট করেছে। এবার সার্বিকভাবে ইন্ডিয়া জোটও এই বয়কটের পথে হাঁটল। ইন্ডিয়া জোটের প্রচার কমিটি ঠিক করবে কোন কোন সঞ্চালককে বয়কট করা হবে। সেই সঞ্চালকদের অনুষ্ঠানে ইন্ডিয়ার কোনও নেতা যাবেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement