shono
Advertisement

১২ জুন ২১ বিরোধী দলের বৈঠক পাটনায়, একমঞ্চে তৃণমূল, আপ, কংগ্রেস

বিরোধী ঐক্য কোন পথে পরিষ্কার হবে ওইদিনই।
Posted: 05:06 PM May 28, 2023Updated: 05:08 PM May 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালে লোকসভা নির্বাচনের কাউন্ট ডাউন কার্যত শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় বিরোধী জোট আরও শক্তিশালী করতে আগামী ১২ জুন পাটনায় বিরোধীদের প্রথম সম্মিলিত বৈঠক হতে চলেছে নীতীশ কুমারের (Nitish Kumar) ডাকে। বৈঠকে থাকবে কংগ্রেস (Congress), তৃণমূল কংগ্রেস (TMC), আপ-সহ ২১টি বিরোধী দল। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই জানা যাচ্ছে। 

Advertisement

নীতীশ-তেজস্বীকে আগেই এই বৈঠক ডাকার আহ্বান জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই অনুরোধ মেনেই জুনের তৃতীয় সপ্তাহে বৈঠক ডাকলেন বিহারের মুখ্যমন্ত্রী। জেডিইউ, এনসিপি, আরজেডি, ডিএমকে-সহ অধিকাংশ বিরোধী দলই থাকছে বৈঠকে। শেষ পর্যন্ত এই বৈঠকে কারা থাকেন সেদিকে নজর থাকবে ওয়াকিবহাল মহলের। আগামী নির্বাচনে বিরোধী ঐক্য কোন পথে, তারই হদিশ মিলবে ওইদিন, এমনটাই মনে করা হচ্ছে। কয়েকদিন আগেই নীতীশের সঙ্গে বৈঠক করেছিলেন কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জানা যাচ্ছে, ওই বৈঠকের পরই ঠিক হয় বৈঠকের দিনক্ষণ।

[আরও পড়ুন: নতুন সংসদের উদ্বোধনের দিনই ভূলুণ্ঠিত দেশের গর্ব, এই কি প্রাপ্য ছিল সাক্ষী-ভিনেশদের?]

জানা যাচ্ছে, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে থেকে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও ফারুক আবদুল্লা, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও, এনসিপি প্রধান শরদ পওয়ার, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সকলেই থাকতে পারেন বৈঠকে।

স্বাভাবিক ভাবেই আলাদা করে নজর থাকবে তৃণমূল কংগ্রেসের দিকে। কেননা পূর্বাঞ্চলীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রভাব ও প্রতিপত্তি কতটা তা দিল্লি ভালভাবেই জানে। এই পরিস্থিতিতে তাই নীতীশের ডাকা বৈঠককে ঘিরে জোর জল্পনা।

[আরও পড়ুন: দাক্ষিণাত্যের চাবিকাঠি ধর্মদণ্ড ‘সেঙ্গল’! নতুন সংসদ ভবনে তামিল অস্মিতার বার্তা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement