Advertisement

মোদির করোনা টিকা নেওয়াতেও ভোট-অঙ্ক! অধীর-সহ বিরোধীদের কটাক্ষ প্রধানমন্ত্রীকে

12:43 PM Mar 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার করোনা টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আর তা ঘিরেও শুরু বিতর্ক। বিরোধীরা অভিযোগ তুলছেন, মোদির এই টিকাকরণের মধ্যেও নাকি রয়েছে ভোট-অঙ্ক!

Advertisement

কেন এমন বলছেন বিরোধীরা? আসলে দিল্লির এইমস হাসপাতালে প্রধানমন্ত্রীকে টিকা দিয়েছেন পুদুচেরির (Puducherry) পি নিবেদিতা নামের এক নার্স। তাঁকে সাহায্য করেছেন কেরলের (Kerala) আরেক নার্স। এছাড়া প্রধানমন্ত্রী গলায় ছিল অসমের (Assam) গামছা। ভোটের মরশুমে এই সবের মধ্যেও যোগ খুঁজে পাচ্ছেন বিরোধীরা। তাঁদের দাবি, শিগগিরি নির্বাচন রয়েছে কেরল ও অসমে। পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতেও রয়েছে ভোট। সেদিকে লক্ষ রেখেই এই তিন রাজ্যকে এভাবে জুড়ে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী টিকাকরণের সঙ্গে। বর্ষীয়ান কংগ্রেস নেতা অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) এমন অভিযোগ তুলে জানাচ্ছেন, ”কাকতালীয় ভাবে এই রাজ্যগুলিতে ভোট রয়েছে। ভাল হত উনি ঋষি অরবিন্দর ছবি ও গীতাঞ্জলিও যদি নিয়ে আসতেন।” কর্ণাটকের কংগ্রেস নেতারাও এমন কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন: আজ সকালে দক্ষিণবঙ্গে দাপট কুয়াশার, ২৪ ঘণ্টায় একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা]

এদিকে অন্য এক বিতর্ক শুরু হয়েছে AIMIM নেতা ও হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) মন্তব্য ঘিরে। তাৎপর্যপূর্ণভাবে ‘কোভিশিল্ড’ নয়, একেবারে ‘স্বদেশি’ প্রযুক্তিতে তৈরি কোভ্যাক্সিনেই ভরসা রেখেছেন প্রধানমন্ত্রী। আর সেকথা উল্লেখ করে কোভিশিল্ডের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তাঁর দাবি, ৬৪ বছরের ঊর্ধ্বে এই ভ্যাকসিন কার্যকর কিনা তা নিয়ে সংশয় রয়েছে। ওয়েইসির কথায়, ”কাকতালীয় ভাবে মোদিও কোভ্যাক্সিনের টিকাই নিয়েছেন। আমি সরকারকে অনুরোধ করছি, এই সংশয় দূর করতে।”

কাল থেকেই ষাটোর্ধ্ব এবং ৪৫ বছর বয়স্কদের মধ্যে যাঁদের কো-মর্বিডিটি রয়েছে তাঁদের টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। আর শুরুতেই দেশবাসীকে চমক দিয়ে সকাল সকাল টিকা নিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। তিনি নিজে টুইটারে সেই ছবি পোস্টও করেন। এবার তাঁর টিকাকরণ নিয়েও তৈরি হল রাজনৈতিক বিতর্কের আবহ।

[আরও পড়ুন: শান্তিবার্তার মাঝেই দেপসাংয়ে ফের আগ্রাসী লালফৌজ! উপগ্রহ চিত্রে ফাঁস চিনের ষড়যন্ত্র]

Advertisement
Next