shono
Advertisement

পাক বাঙ্কার গুঁড়িয়ে দিল বিএসএফ, চাপে পড়ে সংঘর্ষবিরতির আকুতি পাকিস্তানের

দেখুন বিএসএফের প্রকাশ করা ভিডিও। The post পাক বাঙ্কার গুঁড়িয়ে দিল বিএসএফ, চাপে পড়ে সংঘর্ষবিরতির আকুতি পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:14 PM May 20, 2018Updated: 05:29 PM May 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর সীমান্তে ফের জয়ডঙ্কা ভারতীয় সেনার। বিনা প্ররোচনায় গুলিবর্ষণের যোগ্য জবাব দিতেই নতিস্বীকার করল পাকিস্তান। বিএসএফ আধিকারিকদের কাছে যুদ্ধ বিরতির জন্য কাকুতি-মিনতি করতে শোনা গেল পাকিস্তান রেঞ্জার্সের আধিকারিকদের। কয়েকদিন ধরেই সীমান্তে বিনা প্ররোচনায় গুলিবর্ষণ করছিল পাকিস্তান। গত শুক্রবার থেকে তাঁর যোগ্য জবাব দেওয়া শুরু করেছিল বিএসএফও। বিএসএফের তীব্র প্রতিরোধের সামনে কার্যত দিশেহারা হয়ে পড়ল পাক সেনাদল। শেষমেশ পরাজয় নিশ্চিত জেনে বিএসএফের জম্মু ইউনিটের আধিকারিকদের ডেকে যুদ্ধ রুখতে অনুরোধ করে। আজ সাংবাদিক বৈঠকে একথায় জানিয়েছে বিএসএফ।

Advertisement

[ট্রায়ালের মুখে দেশের প্রথম আর্টিলারি কামান ধনুশ]

এদিন সকালেই বিএসএফের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়। যাতে দেখা গিয়েছে, ভারতীয় সেনার একটি রকেট থেকে বিস্ফোরক ছোড়া হচ্ছে। যা পাকিস্তানে বাঙ্কারে আঘাত হানল এবং ঘটনাস্থলে ব্যাপক বিস্ফোরণ ঘটল। ইনফ্রা রেড ক্যামেরায় তোলা এই ভিডিওতেই স্পষ্ট ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়েছে পাক রেঞ্জার্সদের। দেখুন সেই ভিডিও-

বিএসএফের তরফে জানানো হয়েছে, জম্মু থেকে ৩০ কিলোমিটার দুরে আখনুর সেক্টরে পরিকল্পনামাফিক হামলা চালানো হয়েছিল। রকেটটি সঠিক লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হওয়ায় বিপুল ক্ষতি হয়েছে পাকিস্তানের। এর পরেই সংঘর্ষে বন্ধে উদ্যোগী হয় পাকিস্তান। গত শুক্রবারই পাক সেনার গুলিতে প্রাণ হারিয়েছিলেন সীতারাম উপাধ্যায় নামের এক বিএসএফ জওয়ান। শুধু এবছরই পাক সেনার বিনা প্ররোচনায় হামলায় ৩৪ জন নিহত হয়েছেন, এদের মধ্যে ১৮ জন সেনা জওয়ান। এবার পালটা জবাব দিতেই রীতিমতো কুচকে গেল পাক সেনা। বিএসএফের ইনস্পেক্টর জেনারেল রাম অবতার এদিন সাফ জানিয়ে দিয়েছেন, এরপরেও শিক্ষা না নিলে ভবিষ্যতে আরও কড়া পদক্ষেপ করবে ভারতীয় সেনা।

[দীর্ঘ ছ’মাস ধরে নিজের মেয়েকেই ধর্ষণ, ধৃত বাবা]

এর আগে ২০১৬ সালে নজিরবিহীনভাবে সার্জিক্যাল স্ট্রাইক করে ভারতীয় সেনা। প্রকাশ করা হয় সীমান্তের ওপারের অপারেশনের ভিডিও। সেবারও গুঁড়িয়ে দেওয়া হয়েছিল বেশ কয়েকটি জঙ্গিঘাঁটি। পাক সেনার তরফে অবশ্য গোটা ঘটনাটাই অস্বীকার করা হয়। তবে, আজকের ভিডিও নিয়ে পাকিস্তানের তরফে কোনও প্রতিক্রিয়া আসেনি।

The post পাক বাঙ্কার গুঁড়িয়ে দিল বিএসএফ, চাপে পড়ে সংঘর্ষবিরতির আকুতি পাকিস্তানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement