shono
Advertisement

ইস্তফা Paytm পেমেন্টস ব্যাঙ্ক ইউনিটের চেয়ারম্যানের! নতুন করে বোর্ড গঠন

পদত্যাগ করবেন পেমেন্ট ব্যাঙ্ক ইউনিটের বোর্ড সদস্যের পদ থেকেও।
Posted: 09:18 PM Feb 26, 2024Updated: 09:30 PM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্তফা দিচ্ছেন পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ইউনিটের নন-এক্সিকিউটিভ চেয়ারম্যান বিজয় শেখর শর্মা। একই সঙ্গে তিনি পদত্যাগ করবেন পেমেন্ট ব্যাঙ্ক ইউনিটের বোর্ড সদস্যের পদ থেকেও। নতুন করে গঠন করা হবে এই বোর্ড।   

Advertisement

রয়টার্স সূত্রে খবর, সোমবার বিজয় শেখর শর্মার ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে পেটিমের তরফে। জানা গিয়েছে, নতুনটি যে বোর্ডটি গঠন করা হবে সেখানে থাকবেন, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাসন শ্রীধর, ব্যাঙ্ক অফ বরোদার প্রাক্তন এক্সিকিউটিভ ডিরেক্টর অশোক কুমার গর্গ এবং ভারতীয় প্রশাসনিক পরিষেবার দুই অবসরপ্রাপ্ত আধিকারিক। এনিয়ে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সিইও সুরিন্দর চাওলা বলেন, নতুন বোর্ডের সদস্যরা কোম্পানিকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। সংস্থার পরিচালন কাঠামো ও কার্যনির্বাহের মান আরও উন্নত করতেও সাহায্য করবে তাঁদের মূল্যবান পরামর্শ। 

[আরও পড়ুন: ‘আপনারা না করলে আমরা করব!’ উপকূলরক্ষী বাহিনীতে মহিলাদের স্থায়ী নিয়োগে কেন্দ্রকে সুপ্রিম তোপ]

উল্লেখ্য, পেটিএমের বিরুদ্ধে চিনের কাছে গ্রাহকদের তথ্য পাচারের অভিযোগ উঠেছিল। একটি চিনা সংস্থা পরোক্ষভাবে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যুক্ত। আর সেই কারণেই ভারতীয় গ্রাহকদের তথ্য নাকি পাচার করা হচ্ছে সেদেশে। যা রিজার্ভ ব্যাঙ্কের গাইডলাইনের বিরুদ্ধে। যার পরই ২৯ ফেব্রুয়ারি থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করা হয়। এর পর গ্রাহকদের স্বার্থে সেই সময়সীমা বাড়িয়ে ১৫ মার্চ করার সিদ্ধান্ত নেয় ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক। আরবিআই জানায়, ১৫ মার্চের পর থেকে কোনও টপ আপ, ওয়ালেট, ফ্যাসট্যাগ, ন্যাশনাল কমন মবিলিটি কার্ডের মতো পরিষেবা আর গ্রহণ করা হবে না পেটিএমে।

[আরও পড়ুন: জ্ঞানবাপীতে কীসের ভিত্তিতে পুজোয় অনুমতি আদালতের? জেনে নিন ‘ব্যাস কি তহখানা’র ইতিহাস!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement