জনগণের ত্যাগ বিফলে যাবে না, আশ্বাস মোদির

02:05 PM Nov 14, 2016 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো নোট বাতিল হয়ে যাওয়ায় সাধারণ মানুষের যে দৈনিক জীবনযাপনে খানিক অসুবিধা সহ্য করতে হচ্ছে, সে কথা স্বীকার করে নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্য, “সাধারণ মানুষের এই ত্যাগস্বীকার বিফলে যাবে না।” এদিন গাজিপুর থেকে কলকাতাগামী শব্দভেদী এক্সপ্রেসের সূচনা করে পরিবর্তন র‍্যালিতে যোগ দেন মোদি। তাঁর বক্তব্যের নির্যাস পড়ুন-

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১. আপনাদের কাছে আসার দ্বিতীয় সুযোগ পেয়ে আমি অভিভূত। শেষবার ২০১৪ সালে আমি আপনাদের কাছে এসেছিলাম। আপনাদের অনুরোধ করেছিলাম আমার উপর বিশ্বাস রাখতে।

২. আজ দেশের প্রথম প্রধানমন্ত্রীর জন্মদিবস। উত্তরপ্রদেশের পবিত্র মাটি থেকে এই দেশ অনেক প্রধানমন্ত্রী পেয়েছে। আমি ইচ্ছা করেই ১৪ নভেম্বর আপনাদের কাছে এসেছি, পণ্ডিত নেহেরুর স্বপ্ন যাঁরা সফল করতে পারেননি, তাঁদের পর্দা ফাঁস করে দিয়েছি। অন্য কেউ নেহেরুজিকে এই সম্মান প্রদর্শন করতে পারতেন না।

Advertising
Advertising

৩. এ দেশে টাকার কোনও অভাব নেই। কিন্তু সেই টাকা কোথায়, তার খোঁজ কারও জানা নেই। কিন্তু ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করে দেওয়ায় অপরাধীদের আর লুকোনোর উপায় নেই।

৪. কোনও ভাল কাজ করার পথে প্রতিকূলতা আসেই। কয়েকটি রাজনৈতিক দল এখন চিন্তায় পড়ে গিয়েছে। এখন সেই বড় বড় নোটের মালাগুলির কী হবে?

৫. দুর্নীতিকে রুখতে দিতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। আমি নিজে তো প্রত্যেকের বাড়িতে গিয়ে তল্লাশি করে খুঁজে বের করতে পারতাম না, তাই সব নোটকে কাগজের টুকরোয় পরিণত করে দিলাম।

৬. এতে সাধারণ মানুষের একটু অসুবিধা হলেও আমি প্রাণপণ চেষ্টা করছি দ্রুত সেই সমস্যা মিটিয়ে ফেলার।

৭. গত ১৯ মাস ধরে কংগ্রেস দেশটাকে জেল বানিয়ে রেখেছিল।

৮. গরিবের টাকা লুঠ করতে আমি দেব না।

৯. শুনেছি, লোকে এখন গঙ্গায় টাকা ছুঁড়ে ফেলছে। কিন্তু এভাবে পাপ ধুয়ে যাবে না।

১০. এই মহাযজ্ঞ, সততার উৎসবে শামিল হোন। আমাকে ৫০ দিন সময় দিন। আমি আপনাদের আশীর্বাদ চাই।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post জনগণের ত্যাগ বিফলে যাবে না, আশ্বাস মোদির appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next