Advertisement

‘যোগী সরকার অপরাধীদের সঙ্গে ‘জেল জেল’খেলছে’, উত্তরপ্রদেশে এসে মন্তব্য মোদির

07:15 PM Jan 02, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই উত্তরপ্রদেশ (Uttar Pradesh) বিধানসভা নির্বাচন। ভোটের দামামা পুরোপুরি বেজে গিয়েছে যোগীরাজ্যে। এই পরিস্থিতিতে সেখানে একের পর এক প্রকল্প উদ্বোধন ও শিলান্যাস করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi)। রবিবার মীরাটে মেজর ধ্যানচাঁদ স্পোর্টস বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তিনি। সেই সঙ্গে উত্তরপ্রদেশের তরুণদের খেলাকে পেশা হিসেবে নেওয়ার জন্য উদ্বুদ্ধও করলেন।

Advertisement

এরই পাশাপাশি আরও একবার যোগী (Yogi Adityanath) প্রশাসনকে প্রশংসায় ভরিয়ে দিতে দেখা গিয়েছে মোদিকে। তিনি বলেন, ”আজ যোগী সরকার বহু তরুণকে চাকরি দিচ্ছে। তরুণরা যেভাবে এগোবে দেশও সেভাবেই এগোবে। আর বিশ্ব যেদিকে চলেছে ভারতও সেদিকেই চলেছে।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: Pegasus কাণ্ডে তৎপর কমিটি, অভিযোগকারীদের ফোন পরীক্ষার সিদ্ধান্ত]

সেই সঙ্গে আগের সরকারকেও কাঠগড়ায় তুলেছেন তিনি। কটাক্ষ করে জানিয়েছেন, ”আগের সরকার ব্যস্ত ছিল নিজেদের খেলা খেলতে। অপরাধী আর মাফিয়ারাও রাজ্যে খেলে বেড়াত। কিন্তু এখন যোগী সরকার ‘জেল জেল’ খেলছে তাদের সঙ্গে।”

Advertising
Advertising

উল্লেখ্য, হকির কিংবদন্তি খেলোয়াড় ধ্যানচাঁদের নামেই নামকরণ করা হয়েছে এই নতুন বিশ্ববিদ্যালয়ের। সেই প্রসঙ্গে মোদি মনে করিয়ে দিয়েছেন, ধ্যানচাঁদ নামটির মধ্যেই ‘ধ্যান’ শব্দটি রয়েছে। যার মানে হল মনঃসংযোগ। সাফল্যের অন্যতম চাবিকাঠিই যে ধ্যান সেকথা জানিয়ে প্রধানমন্ত্রীর আশা, একদিন এই বিশ্ববিদ্যালয় বিশ্বের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান হয়ে উঠবে। প্রতি বছর ১ হাজার ছাত্র এখান থেকে স্নাতক হবে বলেও জানান তিনি। সেই সঙ্গে নতুন শিক্ষানীতিতে যে খেলাকে আলাদা করে গুরুত্ব দিচ্ছে মোদি সরকার সেকথাও স্পষ্ট করে দিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: TMC in Tripura: ফের ত্রিপুরায় তৃণমূলকে বাধা, অভিষেকের কর্মসূচির অনুমতি দিল না প্রশাসন]

উত্তরপ্রদেশে ভোটের মুখে সেরাজ্যে কার্যত ‘ডেইলি প্যাসেঞ্জারি’ শুরু করেছেন মোদি। ঘনঘন যোগীরাজ্যে সফর করতে দেখা যাচ্ছে তাঁকে। সম্প্রতি একটি মেট্রো প্রকল্প ও বারাণসীতে (Varanasi) প্রায় ২ হাজার ৯৫ কোটি টাকা ব্যয়ে মোট ২৭টি প্রকল্পের শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী। ভোটকে পাখির চোখ করেই পরপর এতগুলি প্রকল্পের শিলান্যাস করা হচ্ছে বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের।

Advertisement
Next