shono
Advertisement

PM Modi on Pannun Murder: ‘পান্নুনকে খুনের চেষ্টা’য় গ্রেপ্তার ভারতীয়, অবশেষে নীরবতা ভাঙলেন মোদি

এই ইস্যুতে কী জানিয়েছেন প্রধানমন্ত্রী?
Posted: 12:26 PM Dec 20, 2023Updated: 01:35 PM Dec 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি নেতা গুরুপতবন্ত সিং পান্নুনকে (Gurpatwant Singh Pannun) খুনের ছক কষার দায়ে গ্রেপ্তার হয়েছেন নিখিল গুপ্তা। এই প্রথম এই নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানালেন, এবিষয়ে কারও থেকে কোনও তথ্য পেলে তাঁরা অবশ্যই সেটা খতিয়ে দেখবেন।

Advertisement

ঠিক কী বলেছেন মোদি? তিনি জানিয়েছেন, ”যদি কেউ আমাদের কোনও তথ্য দেন, তাহলে নিশ্চয়ই আমরা তা খতিয়ে দেখব। যদি আমাদের কোনও নাগরিক কোনও ভালো বা খারাপ কিছু করেন, আমরা তা খতিয়ে দেখতে প্রস্তুত। আইনের শাসনের প্রতি আমরা দায়বদ্ধ।”

[আরও পড়ুন: নরম হিন্দুত্বের লাইনেই বিপর্যয়, তিন রাজ্যে বিপর্যয়ে শরিকদের নিশানায় কংগ্রেস]

উল্লেখ্য, এক মার্কিন রিপোর্টে বলা হয়, আমেরিকার মাটিতে এক শিখ বিচ্ছিন্নতাবাদীকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। বিশেষজ্ঞদের অনুমান, নাম না করে রিপোর্টে গুরপতবন্ত সিং পান্নুনের কথাই তুলে ধরা হয়েছে। এই রিপোর্ট প্রকাশ্যে আসার পরেই ভারতের কাছে উদ্বেগ প্রকাশ করে আমেরিকা। তার পরেই নিখিলের গ্রেপ্তারির খবর মেলে। পান্নুনকে হত্যার ছক কষার অভিযোগে ২০ বছর পর্যন্ত কারাদণ্ড পেতে পারেন নিখিল। চলতি বছরের ৩০ জুন নিখিলকে গ্রেপ্তার করে চেক প্রজাতন্ত্রের পুলিশ। তার পর তাঁকে মার্কিন প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়। সেখানেই তাঁর বিচার চলছে।

এই পরিস্থিতিতে ন্যায়বিচার চেয়ে ভারতের দ্বারস্থ নিখিল গুপ্তা। শীর্ষ আদালতের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, ছুটির পর আদালতের কাজ শুরু হলেই এই মামলার শুনানি হবে। আগামী ৪ জানুয়ারি থেকে এই আবেদনের শুনানি শুরু হওয়ার কথা। তার আগেই দীর্ঘ নীরবতা ভেঙে এই প্রসঙ্গে মুখ খুললেন মোদি।

[আরও পড়ুন: প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারবেন না ‘অযোগ্য’ ট্রাম্প! নজিরবিহীন রায় আমেরিকায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement