shono
Advertisement
PM Modi

মুসলিমদের জন্য সংরক্ষণ! 'আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে', কংগ্রেসকে ফের তোপ মোদির

ওবিসিদের ভবিষ্যৎ নষ্ট করছে কংগ্রেস, নির্বাচনী প্রচারে গিয়ে তোপ প্রধানমন্ত্রীর।
Posted: 07:39 PM Apr 24, 2024Updated: 07:39 PM Apr 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের ভিত্তিতে সংরক্ষণের ব্যবস্থা করে আসলে বাবাসাহেব আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে কংগ্রেস (Congress)। বুধবার নির্বাচনী প্রচারে গিয়ে ফের মুসলিম প্রসঙ্গ তুলে কংগ্রেসকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তাঁর কথায়, কর্নাটকে বেআইনিভাবে মুসলিমদের ওবিসি কোটার অন্তর্ভুক্ত করা হল। তার ফলে ওবিসিদের একটা বড় অংশের থেকে সংরক্ষণের সুবিধা কেড়ে নেওয়া হয়েছে।

Advertisement

বুধবার মধ্যপ্রদেশের সাগরে নির্বাচনী (Lok Sabha 2024) প্রচারে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে বলেন, "কর্নাটকে আবারও ধর্মের ভিত্তিতে সংরক্ষণ করেছে কংগ্রেস। সমস্ত মুসলিমদের ওবিসি কোটার আওতায় এনেছে তারা। সেই জন্য সংরক্ষণ থেকে বঞ্চিত হয়েছেন বহু ওবিসি মানুষ। ওবিসিদের ভবিষ্যৎ নষ্ট করছে কংগ্রেস। আমাদের সংবিধান কখনই ধর্মের ভিত্তিতে সংরক্ষণ চায় না। আম্বেদকরও এর বিরোধী ছিলেন।" কংগ্রেস এই সংরক্ষণ ব্যবস্থা চালু করে আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে বলে তোপ দাগেন মোদি।

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের পর ‘আত্মবিশ্বাসী’ অখিলেশ, নিজেই নামছেন লোকসভার লড়াইয়ে

প্রধানমন্ত্রীর কথায়, ধর্মের ভিত্তিতে ১৫ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করতে চাইছে কংগ্রেস। নির্বাচনী ইশতেহারেও এই বিষয়টির উল্লেখ রয়েছে। এমনকি রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান 'বয়কট' নিয়েও কংগ্রেসকে তোপ দাগেন তিনি। মোদি বলেন, "দেশকে দুর্বল করার জন্যই নানাভাবে কাজ করছে কংগ্রেস। ভগবান রামকে কাল্পনিক বলে তারা প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে যোগ দেয়নি।"

প্রসঙ্গত, মুসলিম প্রসঙ্গ টেনে গত রবিবারই কংগ্রেসকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী। রবিবার রাজস্থানের একটি সভায় গিয়ে তিনি বলেন, “সরকারে থাকাকালীন কংগ্রেস (Congress) বলেছিল দেশের সম্পদের উপর মুসলিমদের অধিকার সকলের আগে। কংগ্রেসের ইস্তেহারেই বলা হয়েছে, মা-বোনদের সোনার গয়নার হিসেব করে সেই সম্পদ বিতরণ করা হবে। আপনাদের মঙ্গলসূত্রটাও বাদ দেবে না।" এই মন্তব্যের জেরে দেশজুড়ে বিতর্ক শুরু হয়। তার মধ্যেই বুধবার ফের কংগ্রেসকে মুসলিম তোপ মোদির।

[আরও পড়ুন: বিজেপির হাত ধরার পুরস্কার! ২৫ হাজার কোটির দুর্নীতিতে ক্লিনশিট অজিত পওয়ারের স্ত্রীকে

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement