shono
Advertisement

Coronavirus: তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেই করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক প্রধানমন্ত্রীর

তৃতীয় ঢেউয়ের আগে প্রস্তুতি খতিয়ে দেখলেন প্রধানমন্ত্রী।
Posted: 08:18 PM Sep 10, 2021Updated: 08:18 PM Sep 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরের মধ্যেই ভারতে আছড়ে পড়তে পারে করোনা ভাইরাসের (Coronavirus) তৃতীয় ঢেউ। বহু বিশেষজ্ঞই এই আশঙ্কা প্রকাশ করেছেন। বস্তুত দেশের করোনা পরিসংখ্যানেও নিত্যদিনের ওঠাপড়া অব্যাহত। এরই মধ্যে সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সূত্রের খবর, গোটা দেশের করোনা পরিস্থিতি কেমন? আধিকারিকদের কাছে খোঁজখবর নেওয়ার পাশাপাশি টিকাকরণের পরিস্থিতি নিয়েও তথ্য নেন প্রধানমন্ত্রী।

Advertisement

গতকালই এক সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব সাংবাদিক বৈঠক করে দাবি করেছেন দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের (Second Wave) প্রভাব এখনও বর্তমান। সুতরাং এখনই করোনা বিধিতে কোনওরকম ঢিলেমি করা যাবে না। আসলে কেন্দ্রের আশঙ্কা, উৎসবের মরশুমে দেশজুড়ে করোনার সংক্রমণ বাড়তে পারে। সেজন্যই বাড়তি সতর্কতা অবলম্বন করতে চায় সরকার।

[আরও পড়ুন: মানবিকতার নজির, ত্রিপুরার TMC কর্মীর মেয়ের চিকিৎসার দায়িত্ব নিলেন অভিষেক]

এই মুহূর্তে দেশের দুটি রাজ্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে। এক, কেরল এবং দুই, মহারাষ্ট্র। দেশের মোট দৈনিক সংক্রমণের প্রায় ৮০ শতাংশই আসছে এই দুই রাজ্য থেকে। শুধু তাই নয়, এখনও দেশের ৩৫টি জেলায় পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি। ৩০টি রাজ্যে এই সংক্রমণের হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে। এই জেলাগুলি করোনার তৃতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়তে কতটা প্রস্তুত, সেটাও এদিন খতিয়ে দেখেছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: Rahul Gandhi: ‘আমিও কাশ্মীরি পণ্ডিত’, জম্মুতে গিয়ে ফের ‘নরম হিন্দুত্বে’র বুলি রাহুল গান্ধীর মুখে]

প্রসঙ্গত স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health) পরিসংখ্যান অনুযায়ী, আজও দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪, ৯৭৩ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৪৩ হাজারের বেশি। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কেরলেই ২৬ হাজার ২০০ জনের শরীরে করোনা সংক্রমণের খবর মিলেছে। মৃত্যু হয়েছে ১১৪ জনের। কেরলের পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে পাশের রাজ্য তামিলনাড়ু ৩১ অক্টোবর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে। এই পরিসংখ্যানই চিন্তায় রাখছে কেন্দ্রকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement