Advertisement

১০০ বছর বয়সেও ভোলেননি নাগরিকের দায়িত্ব, লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন প্রধানমন্ত্রীর মা

01:07 PM Oct 03, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট দিলেন নরেন্দ্র মোদির (PM Modi) মা হীরাবেন মোদি (Heeraben Modi)। রবিবার গুজরাটের গান্ধীনগরের পুর ভোটে তাঁকে দেখা গেল ভোট দিতে। নিজের দায়িত্ব না ভুলে একজন দায়িত্বশীল নাগরিকের মতো সকাল সকাল নিজের ভোটটি দিতে ভোটের লাইনে দেখা মিলল শতবর্ষীয় প্রবীণার।

Advertisement

ভুপেন্দ্র প্যাটেল রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এটাই প্রথম বড় নির্বাচন গুজরাটে। গান্ধীনগর পুরসভার ১১টি ওয়ার্ডে ৪৪ জন কাউন্সিলরকে বেছে নেওয়া হবে এই নির্বাচনের মাধ্যমে। রবিবার সকাল থেকে যে সমস্ত ওয়ার্ডে ভোটদান, সেখানে সাজো সাজো রব। আর তার মধ্যেই শহরের রায়সান গ্রামের ভোটকেন্দ্রে ভোট দিতে আসেন হীরাবেন মোদি।

[আরও পড়ুন: Coronavirus: গত ২৪ ঘণ্টায় ৬ শতাংশ কমল করোনা সংক্রমণ, ১৯৯ দিনে সর্বনিম্ন অ্যাকটিভ কেস]

এই পুরসভার ক্ষমতায় বিজেপিই রয়েছে। গত এপ্রিলেই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু কোভিডের দাপটের কারণে পিছিয়ে দেওয়া হয় ভোট। অবশেষে অক্টোবরে এসে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবারের নির্বাচনে বিজেপির সঙ্গে কড়া লড়াই আপের। গত ২৯ সেপ্টেম্বর আপ নেতা মণীশ সিসোদিয়াকে দেখা গিয়েছে রোড শো করতে।

প্রসঙ্গত, দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তাঁর মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন। নতুন দায়িত্ব গ্রহণের আগে মায়ের আশীর্বাদ নিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তারপর থেকে নানা সময়ে মায়ের সঙ্গে দেখা করতে যেতে দেখা গিয়েছে তাঁকে।

গত ১৭ সেপ্টেম্বর ছিল প্রধানমন্ত্রীর জন্মদিন। সেদিনও মায়ের আশীর্বাদ নিতে গিয়েছিলেন মোদি। তাঁর সঙ্গে মায়ের ছবি দেখে মুগ্ধ হয়েছিল নেটিজেনরা। ২০১৯ সালের মে মাসে লোকসভা নির্বাচনের সময়ও হীরাবেন মোদিকে দেখা গিয়েছিল ভোট দিতে যেতে। এমনকী নিজের ভোট দিতে যাওয়ার আগে প্রধানমন্ত্রী নিয়ে গিয়েছিলেন মায়ের আশীর্বাদ। ছেলের যে কোনও উদ্যোগেই তাঁর পাশে থেকেছেন প্রবীণা হীরাবেন। এর আগে প্রধানমন্ত্রীর উদ্যোগে করোনা মোকাবিলায় তৈরি হওয়া ‘পিএম কেয়ার্স ফান্ডে’ ২৫ হাজার টাকা অনুদান দিতে দেখা গিয়েছিল তাঁকে।

[আরও পড়ুন: গান্ধী জয়ন্তীতে উত্তপ্ত কাশ্মীর, একইদিন তিন এলাকায় জঙ্গি হানা, মৃত্যু আম নাগরিকের]

Advertisement
Next