shono
Advertisement

বেলাগাম করোনা সংক্রমণ, মমতা-সহ ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি

দেশের হটস্পট ১৩টি জেলার মধ্যে ছটিই এই রাজ্যে রয়েছে। The post বেলাগাম করোনা সংক্রমণ, মমতা-সহ ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:45 PM Aug 10, 2020Updated: 08:50 PM Aug 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেলাগাম সংক্রমণ। আগস্টের শুরু থেকেই প্রতিদিন গড়ে ৬০ হাজার জন সংক্রমিত হচ্ছেন। আর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Health and Family Welfare Ministry) বিশ্লেষণ বলছে, মাথাব্যথার কারণ মোট ১০টি রাজ্য। এর মধ্যে রয়েছে বাংলাও (West Bengal)। এবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফের ওই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মঙ্গলবার সকালে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসবেন নরেন্দ্র মোদি। সেই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও (Mamata Bannerjee) থাকার কথা রয়েছে।

Advertisement

করোনা (Corona Virus) পরিস্থিতির শুরু থেকেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বারবার বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু কথা বলার সুযোগ না থাকার যুক্তি দেখিয়ে বেশিরভাগ বৈঠকে ছিলেন না মমতা। এমনকী,‘আনলক’ (Unlock) পর্ব শুরু হওয়ার পরে প্রধানমন্ত্রী গত ১৬ ও ১৭ জুন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন। সেখানেও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বা প্রশাসনের কোনও কর্তা সেই বৈঠকে যোগ দেননি। মঙ্গলবারের ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যোগ দেবেন বলেই নবান্ন সূত্রের খবর।

[আরও পড়ুন : একদিনে মৃত্যু হাজারেরও বেশি, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ২২ লক্ষ]

মৃত্যুর নিরিখে পশ্চিমবঙ্গের কলকাতা (Kolkata) , দুই ২৪ পরগনা (North and South Parganas), হাওড়া (Howrah), হুগলি (Hoogly) ও মালদহের (Maldah) মতো জেলাগুলি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে চিন্তায় রেখেছে। দেশের হটস্পট ১৩টি জেলার মধ্যে ছটিই এই রাজ্যে রয়েছে। ফলে মঙ্গলবারের বৈঠক বাংলার জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। এই বৈঠকে পশ্চিমবঙ্গ ছাড়াও মহারাষ্ট্র (Maharashtra), তামিলনাড়ু (Tamilnadu), অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তেলঙ্গানা, বিহার, গুজরাত ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে ডাকা হয়েছে। পাঞ্জাবে নতুন সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় তাদের এই বৈঠকে ডাকা হয়েছে।

[আরও পড়ুন : অর্থনীতিকে বাঁচাতে এখনই প্রয়োজন এই তিন পদক্ষেপের, মোদিকে পরামর্শ মনমোহনের]

The post বেলাগাম করোনা সংক্রমণ, মমতা-সহ ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement