shono
Advertisement

ভারী তুষারপাতে বিদ্যুৎহীন কাশ্মীর, মোমবাতির আলোয় চলছে পরীক্ষা

আপেল চাষেরও ক্ষতি হবে বলে জানা গিয়েছে। The post ভারী তুষারপাতে বিদ্যুৎহীন কাশ্মীর, মোমবাতির আলোয় চলছে পরীক্ষা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:36 PM Nov 04, 2018Updated: 02:37 PM Nov 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারী তুষারপাতের ফলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে কাশ্মীরে। শনিবার সকাল থেকে রাজ্যের কোনও অংশে বিদ্যুৎ নেই বলে খবর। সরকারি সূত্রে খবর, রাজ্যের অনেক জায়গায় ফের বিদ্যুৎ সংযোগের চেষ্টা করা হয়েছিল। কিন্তু তুষারপাতের কারণে তা সম্ভব হয়নি।

Advertisement

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ফলে ব্যাহত হয়েছে যোগাযোগ ব্যবস্থা। জম্মু-শ্রীনগর হাইওয়ে বন্ধ রয়েছে। বিমানবন্দরেও কাজ হচ্ছে না। ফলে বাতিল হয়েছে একাধিক বিমান। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফ শ্রীনগর থেকে বাতিল বিমানের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে জানানো হয়েছে, কিছু বিমান জম্মু থেকে ছাড়বে। বিদ্যুৎ সংযোগ না থাকায় সমস্যায় পড়েছে চিকিৎসা ব্যবস্থাও। একাধিক হাসপাতালে কাজ থমকে গিয়েছে। ছাত্রছাত্রীদের পরীক্ষাও ক্ষেত্রেও দেখা দিয়েছে সমস্যা। তাদের পরীক্ষা হচ্ছে মোমবাতির আলোয়।

আইসিইউ-র ভিতরেই নাবালিকাকে গণধর্ষণ, প্রশ্নের মুখে নিরাপত্তা ]

তুষারপাতের ফলে সমস্যায় পড়েছে আপেল চাষ। জানা গিয়েছে, নভেম্বরের শুরুতে তুষারপাত হওয়ার ফলে আপেল চাষিরা বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন। ওমর আবদুল্লা টুইটারে বর্তমান পরিস্থিতির ছবি পোস্ট করেছেন।

আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, গত দুই দশকে এই নিয়ে চতুর্থবার এমন তুষারপাত হল শ্রীনগরে। শেষ এমন তুষারপাত হয়েছিল ২০০৯ সালে। তারপর থেকে এমন ঘটনার সম্মুখীন হয়নি কাশ্মীরের রাজধানী। এই বছর সাধারণত যা তাপমাত্রা থাকা উচিত তার চেয়ে প্রতিটি জায়গায় এবছর এখন ১০ ডিগ্রি সেলসিয়াস করে তাপমাত্রা নেমে গিয়েছে। শ্রীনগরে এখন তাপমাত্রা ১.৮ ডিগ্রি সেলসিয়াস। গুলমার্গের তাপমাত্রা নেমে গিয়েছে শূন্যের নিচে। সেখানকার তাপমাত্রা মাইনাস ৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাপমাত্রা ওঠার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

তিনসুকিয়ায় তৃণমূলের প্রতিনিধি দল, সাক্ষাৎ নিহতদের পরিবারের সঙ্গে ]

The post ভারী তুষারপাতে বিদ্যুৎহীন কাশ্মীর, মোমবাতির আলোয় চলছে পরীক্ষা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement