shono
Advertisement
Amritpal Singh

এবার লোকসভার প্রার্থী জেলবন্দি খলিস্তানি নেতা অমৃতপাল সিং! দাবি আইনজীবীর

যদিও অমৃতপালের বাবা তারসেম সিংয়ের বক্তব্য, ছেলের ভোটে দাঁড়ানোর ব্যাপারে তিনি কিছু জানেন না।
Posted: 09:50 AM Apr 25, 2024Updated: 12:16 PM Apr 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ডাকে জড়ো হত হাজার হাজার যুবক। সশস্ত্র অনুগামীদের ছাড়া বাইরে বেরোতে দেখা যেত না তাঁকে। এক ডাকে পাঞ্জাবের বিস্তীর্ণ এলাকায় দাঙ্গা পরিস্থিতি তৈরি করে দিতে পারতেন তিনি। বস্তুত, স্বাধীনতা-উত্তর পাঞ্জাব বরাবর অশান্ত হয়েছে। আর অধিকাংশ ক্ষেত্রেই সেটা খলিস্তানিদের (Khalistan) উৎপাতে। সেই খলিস্তানিদের সর্বশেষ ‘পোস্টার বয়' অমৃতপাল সিং। সেই অমৃতপাল সিং এবার লড়বেন লোকসভা নির্বাচনে। এমনটাই দাবি তাঁর আইনজীবীর।

Advertisement

অমৃতপালের (Amritpal Singh) আইনজীবী রাজদেব সিংহ খালসা জানিয়েছেন, খলিস্তানি নেতা ভোটে দাঁড়ানোর ব্যাপারে সম্মতি দিয়েছেন। গতবছর মার্চ মাসে জাতীয় সুরক্ষা আইনে (NSA) গ্রেপ্তার হন খলিস্তানি নেতা অমৃতপাল। তার পর থেকেই অসমের ডিব্রুগড়ের জেলে বন্দি তিনি। বুধবার ওই খলিস্তানি নেতার সঙ্গে দেখা করার পরই তাঁর আইনজীবী রাজদেব সিংহ খালসা দাবি করেছেন, পাঞ্জাবের খাদুর সাহিব আসন থেকে নির্দল প্রার্থী হিসাবে ল‌োকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন অমৃতপাল।

[আরও পড়ুন: আমেঠি-রায়বরেলিতে মনোনয়নের আগেই রামলালার দর্শনে অযোধ্যায় রাহুল-প্রিয়াঙ্কা! তুঙ্গে জল্পনা]

যদিও অমৃতপালের বাবা তারসেম সিংয়ের বক্তব্য, ছেলের ভোটে (Lok Sabha 2024) দাঁড়ানোর ব্যাপারে তিনি কিছু জানেন না। আগে অমৃতপাল ভোটে দাঁড়ানোর ব্যাপারে অনীহা প্রকাশ করেছিলেন। তবে তারসেম সিং বৃহস্পতিবারই জেলে ছেলের সঙ্গে দেখা করবেন। তার পরই অমৃতপালের ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে। আইনজীবী রাজদেব সিংহ খালসা জানিয়েছেন, তিনি নিজেই অমৃতপালকে ভোটে দাঁড়ানোর ব্যাপারে অনুরোধ করেছিলেন। তাতে অমৃতপাল রাজি হয়েছেন।

[আরও পড়ুন: ‘ভোট না দিন, অন্তত আমার শেষকৃত্যে আসবেন’, নিজের গড়ে আবেগঘন আবেদন খাড়গের]

দুবাই ফেরত অমৃতপাল প্রকাশ্যেই নিজেকে খলিস্তানি নেতা ভিন্দ্রেনওয়ালের অনুগামী বলে পরিচয় দেন। নিজেকে খলিস্তানি বলতে গর্ববোধ করেন তিনি। ভিন্দ্রানওয়ালের মতোই সামরিক পোশাক পরেন অমৃতপাল। এ হেন বিচ্ছিন্নতাবাদী নেতা লড়বেন দেশের আইনসভার নির্বাচনের জন্য। তিনি নির্বাচিত হলে, সেটা দেশের জন্য কতটা ভালো বিজ্ঞাপন হবে, তা নিয়ে সংশয় রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অমৃতপাল সিং এবার লড়বেন লোকসভা নির্বাচনে।
  • অমৃতপালের আইনজীবী রাজদেব সিংহ খালসা জানিয়েছেন, খলিস্তানি নেতা ভোটে দাঁড়ানোর ব্যাপারে সম্মতি দিয়েছেন।
  • যদিও অমৃতপালের বাবা তারসেম সিংয়ের বক্তব্য, ছেলের ভোটে দাঁড়ানোর ব্যাপারে তিনি কিছু জানেন না।
Advertisement