Advertisement

বিজেপি নেতার বাড়ির সামনে গোবরের স্তূপ! কৃষি আইনের প্রতিবাদে বেনজির পদক্ষেপ কৃষকদের

09:45 AM Jan 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মাস পেরিয়ে যাওয়ার পরও কাটেনি দিল্লি সীমান্তে কৃষক আন্দোলনের (Farmers Protest) জট। সরকারের সঙ্গে বারবার আলোচনা সত্ত্বেও এখনও পর্যন্ত কোনও সমাধানসূত্র বেরিয়ে আসেনি। এই পরিস্থিতিতে পাঞ্জাবের (Punjab) প্রাক্তন মন্ত্রী ও বিজেপি নেতা তিকশান সুদের বাড়ির দোরগোড়ায় গোবর বোঝাই ট্রাক খালি করে বিক্ষোভ দেখানোর অভিযোগ উঠল একদল প্রতিবাদীর বিরুদ্ধে। সেই সঙ্গে দল বেঁধে ওই নেতার বাড়ির সামনে দাঁড়িয়ে নয়া কৃষি আইনবিরোধী স্লোগান দিতেও দেখা যায় তাঁদের।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ওই ঘটনার ভিডিও। তাতে দেখা যাচ্ছে ওই বিজেপি নেতার বাড়ির প্রধান ফটকের ঠিক সামনে বোঝাই করা রয়েছে গোবরের স্তূপ। হোশিয়ারপুরের ওই বিজেপি নেতা পরে রায়বাহাদুর জোধামল রোডে ধরনায় বসেন। অভিযুক্তদের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব পদক্ষেপ করার দাবি জানান তিনি। ঘটনার নিন্দা করে পাঞ্জাবের বিজেপি সভাপতি অশ্বিনীকুমার শর্মা প্রশ্ন তুলেছেন, এই ধরনের ঘটনা যাঁরা ঘটালেন তাঁরা কি কৃষক, নাকি কৃষক সেজে আসা দুষ্কৃতী? তাঁর দাবি, রাজ্যের সম্প্রীতি নষ্ট করতেই এমনটা করা হয়েছে।

[আরও পড়ুন: অপেক্ষার অবসান, ভারতে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিনে ছাড়পত্র বিশেষজ্ঞ কমিটির]

এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা অমরিন্দর সিংও (Amarinder Singh) এমন ঘটনার তীব্র নিন্দা করেছেন। সকলের কাছে তাঁর আবেদন, নতুন কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন করার নামে কেউ যেন আইন নিজের হাতে না তুলে নেন। এক বিবৃতিতে তিনি মনে করিয়ে দেন, পাঞ্জাব হোক কিংবা দিল্লি সীমান্ত, এখনও পর্যন্ত কৃষক আন্দোলন শান্তির পথেই এগিয়েছে। কৃষক নেতাদের অনুরোধ মেনে কেউই আইনশৃঙ্খলার পরিবেশ নষ্ট করার কোনও চেষ্টা করেননি। এই পরিস্থিতিতে হঠাৎই এমন ধরনের প্রতিবাদে আন্দোলকারীদের ভাবমূর্তি নষ্ট বলে দাবি করেন তিনি। তাছাড়া এর ফলে রাজ্যের শান্তির বাতাবরণও নষ্ট হবে বলে আশঙ্কা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: আগামী সপ্তাহে ফের চালু ভারত-ব্রিটেন বিমান পরিষেবা, নয়া স্ট্রেনের আতঙ্কের মাঝেই জানাল কেন্দ্র]

Advertisement
Next