shono
Advertisement

ঋণ শোধ করতে পারেননি স্বামী, বদলে যুবকের সামনেই স্ত্রীকে ধর্ষণ মহাজনের!

গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।
Posted: 01:37 PM Jul 27, 2023Updated: 01:40 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন দুই আগে ঋণ আদায়ের নামে গ্রাহক-হেনস্তার বিষয়ে সরকারি এবং বেসরকারি ব্যাংকগুলিকে সতর্ক করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)। এই ঘটনা অবশ্য ঋণের ব্যবসাদার এক ‘মহাজনে’র। যুবক ঋণ পরিশোধ করতে না পারায় তাঁর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ওই মহাজনের বিরুদ্ধে। গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।

Advertisement

ঘটনাটি সম্প্রতি প্রকাশ্যে এলেও ঘটেছে গত ফেব্রুয়ারি মাসে, মহারাষ্ট্রের (Maharashtra) পুনে শহরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত মহাজনের থেকে মোটা অঙ্কের টাকা ঋণ নিয়েছিলেন যুবক। আর্থিক অনটনে তা পরিশোধ করতে পারছিলেন না। এর পরেই ধারালো অস্ত্র হাতে যুবকের বাড়িতে হামলা চালান মহাজন। খুনের হুমকি দেন যুবককে। এর পর যুবকের উপস্থিতিতেই তাঁর স্ত্রীকে ধর্ষণ করেন বলে অভিযোগ। এমনকী ওই ঘটনা ভিডিও রেকর্ড করেন। তা সোশ্যাল মিডিয়ায় আপলোড করলে ভাইরাল হয়। এর পরেই ঘটনাটি নজরে আসে পুলিশের। দ্রুত তদন্ত শুরু হয়। গ্রেপ্তার করা হয় মহাজনকে। সাইবার ক্রাইম-সহ একাধিক ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

[আরও পড়ুন: মণিপুরের পাশে দাঁড়াতে কালো পোশাক I.N.D.I.A সাংসদদের, মোদিকে নিশানা তৃণমূলের]

সোমবার লোকসভায় এক প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেছিলেন, “কিছু ব্যাংক কতখানি নির্দয়ভাবে ঋণ আদায় করে থাকে, সেই বিষয়ে অভিযোগ শুনেছি আমি। সরকারি এবং বেসরকারি উভয় ব্যাংককেই কেন্দ্র নির্দেশ দিয়েছে, যে ঋণ পরিশোধের প্রক্রিয়ায় কঠোর পদক্ষেপ করা যাবে না। মানবিকতা এবং সংবেদনশীলতার সঙ্গে দেখতে হবে বিষয়টিকে।” নচেত আরবিআইয়ের আইন অনুযায়ী ব্যবস্থাও নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন নির্মলা। 

[আরও পড়ুন: মোদি-যোগীর আধারের তথ্যবদল যুবকের! গ্রেপ্তার অভিযুক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement