shono
Advertisement
Punjab

পাঞ্জাবে বিরাট মাদক চক্রের পর্দাফাঁস, বাজেয়াপ্ত ১০৫ কেজি হেরোইন

পাকিস্তান থেকে জলপথে ভারতে পাচার করা হয় এই মাদক।
Published By: Amit Kumar DasPosted: 09:26 PM Oct 27, 2024Updated: 09:52 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবে বড়সড় আন্তর্জাতিক মাদক পাচার চক্রের পর্দাফাঁস। গোপন অভিযান চালিয়ে পাঞ্জাব পুলিশ উদ্ধার করল ১০৫ কেজি হেরোইন, ৩২ কেজি ক্যাফিন অ্যানহাইড্রাস ও ১৭ কেজি ডেক্সট্রোমেথরফিন। পাশাপাশি ৬টি পিস্তল উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৫টি বিদেশি। মাদক পাচার চক্রে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তুর্কি নিবাসী নবপ্রীত সিং-সহ ২ জনকে।

Advertisement

পুলিশের তরফে জানা গিয়েছে, পাঞ্জাবের কাউন্টার ইন্টেলিজেন্স (সিআই)-এর কাছে গোপন খবর আসে, অমৃতসরের বাবা বাকালা এলাকায় পাকিস্তান থেকে ভারতে বিপুল পরিমাণ মাদকের কারবার চলছে। সেই মতো অভিযানে নামে পুলিশ। বেশ কিছুদিন ধরে নজরদারি চালানোর পর চেকপোস্টে নবপ্রীত ও তার সঙ্গী লাভপ্রীত নামে দুই জনের গাড়িতে তল্লাশি চালানো হয়, অভিযুক্তদের গাড়িতে পাওয়া যায় ৭ কেজি হেরোইন। এর পর অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে সন্ধান মেলে আরও মাদকের।

দুই অভিযুক্তের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তল্লাশি অভিযান চালিয়ে আরও ৯৮ কেজি হেরোইন ৩২ কেজি ক্যাফিন অ্যানহাইড্রাস ও ১৭ কেজি ডেক্সট্রোমেথরফিন বাজেয়াপ্ত করা হয়। পাঞ্জাব পুলিশের তরফে জানা গিয়েছে, বিপুল পরিমাণ এই নিষিদ্ধ মাদক পাকিস্তান থেকে জলপথে ভারতে পাচার করা হয়েছিল। রবারের টিউবের মাধ্যমে জলপথে তা নির্দিষ্ট জায়গায় পৌঁছে দিতে কাজ করত এক বিরাট চক্র। মাদকের এই বিরাট কারবারের পর্দাফাঁস করতে তদন্তে নেমেছে পুলিশ। এই মামলায় যুক্ত প্রত্যেক অপরাধীর খোঁজে রাজ্যের নানা প্রান্তে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি রাজধানী দিল্লির মহিপালপুরে ৫ হাজার ৬০০ কোটি বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে পুলিশ। তালিকায় ছিল ৫৬২ কেজি কোকেন ও ৪০ কেজি হাইড্রোফোনিক মারিজুয়ানা। সেই ঘটনায় গ্রেপ্তার করা হয় একাধিক অভিযুক্তকে। পুলিশের তদন্তে জানা যায়, এই বিরাট মাদক পাচার চক্রের মাস্টারমান্ড বিরেন্দ্র বরোসা নামে এক ব্যক্তি। যিনি বিদেশের মাটিতে বসে ভারতে এই বিশাল মাদক চক্র চালান। সেই সূত্র ধরে গুজরাট, পাঞ্জাব-সহ দেশের নানা প্রান্তে উদ্ধার হয় মাদকের ভাণ্ডার। সম্প্রতি পাঞ্জাবে উদ্ধার হওয়া এই মাদকের সঙ্গে দিল্লির কোনও যোগ রয়েছে কিনা সেটাও তদন্ত করে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাঞ্জাবে বড়সড় আন্তর্জাতিক মাদক পাচার চক্রের পর্দাফাঁস।
  • গোপন অভিযান চালিয়ে পাঞ্জাব পুলিশ উদ্ধার করল ১০৫ কেজি হেরোইন।
  • ৬টি পিস্তল উদ্ধার করা হয়েছে, যার মধ্যে ৫টি বিদেশি।
Advertisement