shono
Advertisement

দাম্পত্য কলহের জের! স্ত্রীকে খুন করে আত্মঘাতী ভারতীয় সেনার লেফটেন্যান্ট কর্নেল

কর্নেলের বাড়ি থেকে সুইসাইড নোট উদ্ধার হয়েছে।
Posted: 03:58 PM Jan 09, 2023Updated: 03:58 PM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাম্পত্য কলহের জেরে চরম সিদ্ধান্ত নিলেন ভারতীয় সেনার এক উচ্চপদস্থ আধিকারিক। স্ত্রীকে খুনের পর গুলি চালিয়ে আত্মঘাতী হলেন তিনি। পাঞ্জাবের (Punjab) ফিরোজপুরের (Ferozepur) বাসিন্দা ওই আধিকারিকের বাড়ি থেকে সুইসাইট নোট উদ্ধার হয়েছে। যেখানে তিনি স্ত্রীকে খুনের কথা জানিয়েছেন।

Advertisement

সোমবার ভারতীয় সেনা সূত্রে প্রকাশ্যে এসেছে লেফটেন্যান্ট কর্নেল (Lieutenant Colonel) ও তাঁর স্ত্রীর মৃত্যুর কথা। তবে সেনা আধিকারিকের নাম জানানো হয়নি। পাঞ্জাবের ফিরোজপুরে কর্মরত ছিলেন তিনি। প্রতিবেশীদের দাবি, দীর্ঘদিন ধরে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা ছিল না। তাঁদের মধ্যে মাঝেমাঝেই ঝগড়া হত। এমনকী দম্পতি নিয়মিত কাউন্সিলিং করাতেন। রবিবার রাতেও চরম অশান্তি হয় কর্নেল ও তাঁর স্ত্রীর মধ্যে। এরপরেই তিনি স্ত্রীকে হত্যা করেন। পরে নিজেও গুলি চালিয়ে আত্মঘাতী হন। কর্নেলের বাড়ি থেকে সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ। সেখানে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছেন তিনি।

[আরও পড়ুন: যোশিমঠ বাঁচাতে সপ্তাহভর যজ্ঞের আয়োজন, নিরাপদ আশ্রয়ে সরানো হল কিছু বাসিন্দাকে]

তবে ঠিক কী ধরনের অশান্তি ছিল লেফটেন্যান্ট কর্নেল ও তাঁর স্ত্রীর মধ্যে, তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্তে নেমেছে সেনা ও পাঞ্জাব পুলিশ। সোমবারই দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। সেনার তরফে ওই সেনা আধিকারিকের নাম প্রকাশ্যে আনা হয়নি।

[আরও পড়ুন: ২০৫০ সালের মধ্যে ভারত ৩০ লক্ষ কোটি টাকার অর্থনীতি হবে, দাবি গৌতম আদানির]

গত অক্টোবরেই অসমে কর্তব্যরত অবস্থায় আত্মঘাতী হয়েছিলেন এরাজ্যেরই বাসিন্দা একজন এসএসবি (SSB) জওয়ান। ওই জওয়ানের নাম কৌশিক বিশ্বাস। ঘটনার পর কৌশিকের বাবা কার্তিক বিশ্বাস দাবি করেছিলেন, ছেলের উপর ভয়ংকর অত্যাচার চলেছিল। তার ফলেই আত্মঘাতী হওয়ার সিদ্ধান্ত নেন কৌশিক। কার্তিক আরও বলেন, ‘‘দীর্ঘদিন ধরে জয়ন্ত মণ্ডল নামে কৌশিকের এক ‘বন্ধু’ তাঁকে ব্ল্যাকমেল করছিল। এমনকী কয়েক দফায় তাঁর থেকে ২৭ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল সে। গত জন্মাষ্টমীর পরেই আমরা বিষয়টা জানতে পারি৷ সেই কারণেই মানসিক অবসাদ থেকে ও আত্মঘাতী হয়ে থাকতে পারে৷’’ এসএসবি ব্যাটেলিয়নের তরফে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement