২৩ আগস্ট খুলছে পুরীর Jagannath Temple , শর্তসাপেক্ষে প্রবেশের অনুমতি পাবেন ভক্তরা

11:26 AM Aug 05, 2021 |
Advertisement

স্টাফ রিপোর্টার: অবশেষে খুলতে চলেছে পুরীর জগন্নাথ মন্দির। করোনা সক্রমণের জেরে বহুদিন বন্ধ থাকার পর ফের সাধারণ মানুষ প্রবেশ করতে পারবেন জগন্নাথ মন্দিরে। তবে এর জন্য কয়েকটি শর্ত মানতে হবে দর্শনার্থীদের ।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনা সংক্রমণ খানিকটা নিয়ন্ত্রণে আসতেই ভক্তদের জন্য পুরীর (Puri) জগন্নাথ মন্দিরের (Jagannath Temple ) দরজা ফের খোলার সিদ্ধান্ত নিল ওড়িশা সরকার। মন্দির কমিটির মুখ্যপ্রশাসক কিষাণ কুমার বুধবার জানিয়েছেন, আগামী ১৬ আগস্ট থেকে মন্দিরে পুরীর স্থানীয় বাসিন্দারা প্রবেশ করতে পারবেন। আধার বা ভোটার কার্ড ছাড়াও টিকার দু’টি ডোজ নিয়েছেন তারও প্রমাণ দিতে হবে বাসিন্দাদের। অবশ্য পুরীর বাইরে থেকে যাঁরা আসবেন, বিশেষত পশ্চিমবঙ্গ থেকে, তাঁদের জন্য শর্তসাপেক্ষে জগন্নাথ দর্শন হবে ২৩ আগস্ট থেকে। মন্দিরে ঢুকতে হলে টিকার দুটি ডোজের সার্টিফিকেট বাধ্যতামূলক। যদি কোনও ভক্তের একটি ডোজ নেওয়া থাকে তবে আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দিলে তবেই মন্দিরে প্রবেশের অনুমতি পাবেন। আর যাদের এখনও কোনও টিকা নেওয়া হয়নি তাঁদের ক্ষেত্রে আরটিপিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক।

[আরও পড়ুন: Coronavirus: দেশের দৈনিক আক্রান্ত ৪২ হাজারের বেশি, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও]

১৬ থেকে ২০ আগস্ট পর্যন্ত পুরীর স্থানীয় বাসিন্দারা মন্দিরে প্রবেশ করতে পারবেন। এরপর ২১ ও ২২ আগস্ট ওড়িশা সরকারের সিদ্ধান্তে শনি ও রবিবার লকডাউন চলবে। ২৩ আগস্ট সোমবার থেকে সাধারণ ভক্তরা ফের মন্দিরে প্রবেশ করে দেবতাকে পুজো দিতে পারবেন। মন্দির কমিটির প্রবীন সদস্য ও প্রধান সঞ্চারি নীলকণ্ঠ মহাপাত্র জানিয়েছেন, প্রায় সাড়ে পাঁচমাস পরে মহাপ্রভু জগন্নাথ দেবের অনুমতি হয়েছে বলেই এবার ২৩ আগস্ট থেকে সর্বস্তরের ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: রাজ্যের বন্যায় মৃতদের পরিবারের পাশে PM Modi, ঘোষণা আর্থিক সাহায্যের]

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next