shono
Advertisement
Atishi

মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে 'বিতড়িত' অতিশী, নিজের বাড়ি থেকেই সামলাচ্ছেন রাজধানীর রাজ্যভার

যে দপ্তর দিল্লির মুখ্যমন্ত্রীকে উৎখাত করেছে সেই পূর্ত দপ্তরের মন্ত্রীও অতিশী নিজেই।
Published By: Subhajit MandalPosted: 12:53 PM Oct 10, 2024Updated: 12:53 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন আগেই তাঁকে দিল্লির মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন থেকে উৎখাত করেছে পূর্ত দপ্তর। এমনকী বের করে দেওয়া হয়েছে তাঁর আসবাবপত্রও। তবে তাতে দমে না গিয়ে নিজের ব্যক্তিগত বাসভবন থেকেই মুখ্যমন্ত্রী পদ সামলাচ্ছেন অতিশী। বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে বিতড়িত হওয়ার পর নিজের বাড়ি থেকেই রাজ্য সামলাচ্ছেন অতিশী।

Advertisement

সোমবারই দিল্লির মুখ‌্যমন্ত্রী হিসাবে প্রাপ‌্য সরকারি বাসভবনে উঠেছিলেন অতিশী। কিন্তু সেখানে ৪৮ ঘণ্টাও কাটাতে পারেননি তিনি। বুধবারই সিভিল লাইনসের সরকারি বাসভবন থেকে উচ্ছেদ হতে হয় তাঁকে। বাসভবনের আসবাবপত্র-সহ অন্যান্য জিনিস বাইরে বের করে দিয়ে বাড়িতে তালা ঝুলিয়ে দেয় পূর্ত দপ্তর।

পূর্ত দপ্তরের দাবি, অতিশী সরকারিভাবে বাড়িটি পূর্ত দপ্তরের থেকে নেননি। ওই বাড়ির চাবি অতিশী সরাসরি নিয়েছেন বিদায়ী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের কাছ থেকে। আসলে কেজরিওয়াল বাড়িটি ফাঁকা করে দিলেও সরকারিভাবে পূর্ত দপ্তরকে সেটি হস্তান্তর করেননি। চাবি দিয়েছেন অতিশীকে। যা আইনবিরুদ্ধ। যদিও আপের দাবি, সব নিয়ম মেনেই নতুন বাড়িতে উঠেছেন অতিশী। মজার কথা হল, যে দপ্তর দিল্লির মুখ্যমন্ত্রীকে উৎখাত করেছে সেই পূর্ত দপ্তরের মন্ত্রীও অতিশী নিজেই।

আর সরকারি বাসভবন থেকে মুখ‌্যমন্ত্রীকে উচ্ছেদ নিয়ে ফের শাসকদল আম আদমি পার্টি (আপ) ও কেন্দ্র সমুখ সমরে। তাদের লক্ষ‌্য উপরাজ‌্যপাল ভি কে সাক্সেনা। আপের তরফে অভিযোগ, বিজেপির ‘দালাল’ হয়ে কাজ করছেন উপরাজ‌্যপাল। ন‌‌্যক্কারজনকভাবে মুখ‌্যমন্ত্রীকে তাঁর সরকারি বাসভবন থেকে উচ্ছেদ করেছেন উপরাজ‌্যপাল। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত উপরাজ‌্যপালের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একদিন আগেই তাঁকে দিল্লির মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন থেকে উৎখাত করেছে পূর্ত দপ্তর।
  • নিজের ব্যক্তিগত বাসভবন থেকেই মুখ্যমন্ত্রী পদ সামলাচ্ছেন অতিশী।
  • বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর বাসভবন থেকে বিতড়িত হওয়ার পর নিজের বাড়ি থেকেই রাজ্য সামলাচ্ছেন অতিশী।
Advertisement