shono
Advertisement
Agniveer

'ক্ষতিপূরণ নয়, বিমার টাকা পেয়েছে অগ্নিবীর অজয় কুমারের পরিবার', দাবি রাহুলের

সেনার দাবি অস্বীকার করলেন কংগ্রেস নেতা।
Published By: Biswadip DeyPosted: 12:36 PM Jul 06, 2024Updated: 12:36 PM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহিদ অগ্নিবীর (Agniveer) অজয় কুমারের পরিবার কোনও অর্থসাহায্য পাননি বলে দাবি করেছিলেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতার দাবি নস্যাৎ করে সেনার তরফে জানানো হয়েছিল, শহিদের পরিবারকে ৯৮ লক্ষ টাকা অর্থ সাহায্য করা হয়েছে। এবার এই পরিস্থিতিতে ফের মুখ খুললেন রাহুল (Rahul Gandhi)। দাবি করলেন, নিহতর পরিবার যা পেয়েছে তা বিমার অর্থ। কিন্তু কোনও ক্ষতিপূরণ তাদের দেওয়া হয়নি।

Advertisement

এক্স হ্যান্ডলে রাহুলকে লিখতে দেখা গিয়েছে, 'শহিদ অগ্নিবীর অজয় কুমারের (Ajay Kumar) পরিবার আজ পর্যন্ত সরকারের তরফে কোনও ক্ষতিপূরণ পায়নি। ক্ষতিপূরণ আর জীবনবিমায় ফারাক আছে। শহিদের পরিবার স্রেফ বিমা সংস্থা থেকে ক্ষতিপূরণ পেয়েছে। দেশের জন্য প্রাণ দেওয়া শহিদদের পরিবারকে সম্মান করা উচিত। কিন্তু মোদি সরকার ওদের সঙ্গে বৈষম্য করছে। সরকার যাই বলুক, এটা জাতীয় নিরাপত্তার বিষয়। এবং আমি এই প্রসঙ্গ উত্থাপন করতেই থাকব। ইন্ডিয়া জোট কখনও সেনাকে দুর্বল হতে দেবে না।'

[আরও পড়ুন: হুমকি, বিতর্ককে বুড়ো আঙুল! সাম্প্রদায়িক হিংসার আঁধারে ‘মা কালী’র টিজারে দুরন্ত রাইমা সেন]

২৩ বছরের অজয় কুমার গত ১৮ জানুয়ারি জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে নিয়ন্ত্রণরেখার কাছে ল্যান্ডমাইন বিস্ফোরণে শহিদ হন। কিন্তু রাহুল-সহ বিরোধীদের দাবি ছিল, তাঁর নিকট আত্মীয়কে আর্থিক সাহায্য দেওয়া হয়নি। কিন্তু সম্প্রতি সেনার তরফে জানিয়ে দেওয়া হয়, ভারতীয় সেনা অগ্নিবীর অজয় কুমারের মহৎ আত্মত্যাগকে স্মরণ করছে। পূর্ণ সামরিক সম্মানে তাঁর শেষকৃত্য করা হয়েছে। প্রাপ্য অর্থসাহায্য বাকি ছিল, তার মধ্যে ৯৮.৩৯ লক্ষ টাকা অগ্নিবীর অজয় কুমারের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। এছাড়াও অগ্নিপথ প্রকল্প অনুযায়ী আরও প্রায় ৬৭ লক্ষ টাকা পুলিশের তরফে নথি যাচাইয়ের পর পরিবারের হাতে তুলে দেওয়া হবে। অর্থাৎ ক্ষতিপূরণের মোট অর্থমূল্য ১.৬৫ কোটি টাকা। কিন্তু এবার সেই দাবিকে অস্বীকার করে নয়া দাবি করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। শেষ খবর পাওয়া পর্যন্ত, সেনার তরফে এই দাবির পালটা কোনও বিবৃতি দেওয়া হয়নি।

[আরও পড়ুন: ‘আব কি বার চারশো পার, তবে অন্য দেশে’! ব্রিটেনের ফলাফল তুলে মোদিকে খোঁচা থারুরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শহিদ অগ্নিবীর অজয় কুমারের পরিবার কোনও অর্থসাহায্য পাননি বলে দাবি করেছিলেন রাহুল গান্ধী।
  • কংগ্রেস নেতার দাবি নস্যাৎ করে সেনার তরফে জানানো হয়েছিল, শহিদের পরিবারকে ৯৮ লক্ষ টাকা অর্থ সাহায্য করা হয়েছে।
  • এবার এই পরিস্থিতিতে ফের মুখ খুললেন রাহুল। দাবি করলেন, নিহতর পরিবার যা পেয়েছে তা বিমার অর্থ।
Advertisement