shono
Advertisement

সেনাকে দুর্বল করবে অগ্নিপথ, এই প্রকল্প প্রত্যাহার করতেই হবে, দাবি রাহুল গান্ধীর

দেশের বড় সমস্যা বেকারত্ব, মন্তব্য রাহুলের।
Posted: 05:34 PM Jun 22, 2022Updated: 05:34 PM Jun 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে অগ্নিগর্ভ পরিস্থিতি হয়েছে সেনায় চুক্তিভিত্তিক নিয়োগের অগ্নিপথ (Agnipath) প্রকল্প নিয়ে। ইতিমধ্যে ওই প্রকল্পে বেশকিছু পরিবর্তন এনেছে কেন্দ্র। পরিস্থিতি সামলাতে বিজেপি নেতাদের বাড়ি বাড়ি গিয়ে এই প্রকল্পের বিষয়ে বোঝাতে বলেছেন মোদি (Narendra Modi)। এই অবস্থায় বুধবার কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) দাবি করলেন, অগ্নিপথ দুর্বল করবে সেনাকে, এই প্রকল্প প্রত্যাহার করতেই হবে মোদি সরকারকে।

Advertisement

৫ দিনে ৫০ ঘণ্টারও বেশি সময় ধরে ইডির জেরা সামলেছেন রাহুল। ওই সময়ে অসুস্থ মা ভরতি ছিলেন হাসপাতালে। অন্যদিকে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইডির দপ্তরে বসে থাকতে হয়েছে তাঁকে। এমন কঠিন সময়ে তাঁর পাশে থাকার জন্য এদিন কংগ্রেস কর্মী ও সমর্থকদের ধন্যবাদ জানান রাহুল। এরপরেই বলেন, “দেশের সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। স্বল্প ও মাঝারি পুজির ব্যবসার ক্ষতি করেছে এই সরকার, দেশের মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে।” রাহুল বলেন, “এদের (বিজেপি) আমলে দুই থেকে তিনজন শিল্পপতির হাতে তুলে দেওয়া হয়েছে দেশকে। কফিনে শেষ পেরেক ঠোকার মতো সেনায় নিয়োগ বন্ধ করে দেওয়া হচ্ছে।”

কংগ্রেসের সদর দপ্তরে দাঁড়িয়ে রাহুল গান্ধী বলেন, “ওরা এক পেনশন, এক পদের কথা বলেছিল। এবারের প্রকল্প- পদহীন, পেনশনহীন!” চিনের সাম্প্রতিক সীমান্ত কার্যকলাপ প্রসঙ্গ ছুঁয়ে মোদি সরকারকে কটাক্ষ করেন রাহুল। অভিযোগ করেন, “ভারতের মাটিতে বসে আছে চিনা সেনারা। এই সময় সেনাকে আরও শক্তিশালী করে তোলার বদলে উলটে দুর্বল করা হচ্ছে। এর ফলে দেশ সমস্যায় পড়বে। এরাই নাকি কথায় কথায় জাতীয়তাবাদের কথা বলে!”

এদিন কংগ্রেস নেতা আরও বলেন, “আমি বলেছিলাম, কৃষি আইন (Farm Law) প্রত্যাহার করতেই হবে মোদিজিকে। তিনি তাই করতে বাধ্য হয়েছিলেন শেষ পর্যন্ত। এখন কংগ্রেস বলছে, অগ্নিপথ প্রকল্পকে বাতিল করতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। দেশের যুবারা আমাদের সঙ্গে আছেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement