shono
Advertisement

শুভেন্দুদের ‘খলিস্তানি’ কটাক্ষের প্রতিবাদ দেশজুড়ে, বিজেপির ‘ঘৃণা’র বিরুদ্ধে সরব রাহুল

'খলিস্তানি' কটাক্ষের জেরে কাঠগড়ায় বঙ্গ বিজেপি।
Posted: 09:29 PM Feb 20, 2024Updated: 09:35 PM Feb 20, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আইপিএস অফিসারকে ‘খলিস্তানি’ কটাক্ষের নিন্দায় সরব গোটা দেশ। বিজেপির ‘বিভেদমূলক’ রাজনীতির প্রতিবাদে সরব হলেন রাহুল গান্ধীও। এক্স হ্যান্ডেল তিনি লিখেছেন, “যারা বিভেদের বিষে অন্ধ হয়ে গিয়েছেন তাঁরা সেনা, কৃষক কাউকে দেখতে পায় না। খাঁকি উর্দির প্রতি তাঁদের কোনও সম্মান নেই।”

Advertisement

সন্দেশখালি যাওয়ার পথে ধামাখালিতে আটকানো হয় শুভেন্দু অধিকারী, শংকর ঘোষ, অগ্নিমিত্রা পল-সহ বিজেপি কর্মীদের। একইসঙ্গে সন্দেশখালির ১২ জায়গায় নতুন করে ১৪৪ ধারা জারি করা হয়। পরে অবশ্য কলকাতা হাই কোর্টের অনুমতিতে সন্দেশখালি ঢোকেন শুভেন্দু এবং শংকর। ধামাখালিতে বিজেপি কর্মীদের আটকানোর সময় পুলিশের সঙ্গে বচসা বাঁধে। অভিযোগ, সেই সময় ইনটালিজেন্স ব্রাঞ্চে স্পেশ্যাল সুপার জশপ্রীত সিংকে ‘খলিস্তানি’ বলে কটাক্ষ করেন বিজেপি কর্মীরা। অভিযোগের আঙুল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বিধায়ক অগ্নিমিত্রা পলের দিকে। এই কটাক্ষের বিরুদ্ধে গর্জে উঠেছে গোটা দেশ।

[আরও পড়ুন:  যাবে না চাকরি, বরং তৈরি হবে নতুন সুযোগ, কৃত্রিম মেধার প্রসার নিয়ে দাবি IBM কর্তার]

নিন্দা করে এক্স হ্যান্ডেলে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী লেখেন, “রাজনৈতিক ফায়দা তুলতে বিজেপি যে ঘৃণার বীজ বুনেছিল তা গোটা দেশে ছড়িয়েছে পড়েছে। যারা বিভেদের বিষে অন্ধ হয়ে গিয়েছেন তাঁরা সেনা, কৃষক কাউকে দেখতে পায় না। খাঁকি উর্দির প্রতি তাঁদের কোনও সম্মান নেই।” শেষে তাঁর সংযোজন, “গোটা দেশ আইপিএস জশপ্রীত সিংয়ের সঙ্গে রয়েছে।”শুধু রাহুল নন, পাঞ্জাবের বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা সুখজিন্দর সিং রণধওয়া, অকালি দলের শীর্ষনেতা বিক্রম সিং মাজিথিয়া এবার প্রতিবাদে সরব হয়েছে। একইসঙ্গে বিরোধিতায় সরব হয়েছেন বিশিষ্ট ক্রিকেট সমালোচক আয়াজ মেনন।

 

[আরও পড়ুন: চণ্ডীগড় মেয়র নির্বাচন: বিরোধীদের ‘বাতিল’ ভোটও বৈধ, পুনর্গণনার সুপ্রিম নির্দেশে ধাক্কা বিজেপির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement