shono
Advertisement

Breaking News

ফের রাজধানী এক্সপ্রেসের খাবারে আরশোলা, অমলেটের ছবি-সহ টুইট যাত্রীর, প্রশ্নের মুখে রেল

'দায়িত্বজ্ঞানহীন' আচরণ, সরব নেটিজেন।
Posted: 05:47 PM Dec 17, 2022Updated: 05:54 PM Dec 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরশোলার স্থায়ী ঠিকানা রাজধানী এক্সপ্রেসের (Rajdhani Express) খাবার! এই ভাষাতেও ব্যঙ্গ করছেন কোনও কোনও নেটিজেন। কারণ দেশের অন্যতম দ্রুতগামী ট্রেনে ফের একই ধরনের ঘটনা ঘটেছে। এবার অমলেট খেতে গিয়ে আঁতকে উঠলেন এক যাত্রী। দেখা গেল ডিম ভাজার ভাঁজে ঢুকে বসে আছে একটি মৃত আরশোলা। ওই যাত্রী ছবি-সহ ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় জানানোর পরে শোরগোল পড়ে যায়। যুবক অভিযোগ জানানোর পর রেল যে উত্তর দিয়েছে, তাতেও চটেছে নেটিজেন। ‘দায়িত্বজ্ঞানহীন’ আচরণ, বলছেন সকলেই।

Advertisement

অভিযোগকারী যাত্রীর টুইট সূত্রে জানা গিয়েছে, মুম্বই-দিল্লি (Mumbai-Delhi) রাজধানী এক্সপ্রেসে ঘটনাটি ঘটে। রেলকর্মীদের কাছে একটি ‘এক্সট্রা অমলেট’ চেয়েছিলেন তিনি। ওই অমলেটের ভেতরেই ছিল আরশোলা। থানের বাসিন্দা যুবক সোশ্যাল মিডিয়ায় লেখেন, “ছবিতে দেখুন কী দেওয়া হয়েছে! একটি আরশোলা! আমার মেয়ের বয়স আড়াই বছর। যদি কিছু হয়ে যেতে তবে কে দায়িত্ব নিত!” যুবক পোস্টটি ট্যাগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), রেল মন্ত্রক (Ministry of Railways) ও পীযুষ গোয়েলকে (Piyush Goyal)। উত্তরে রেলের অনলাইন পরিষেবা সহযোগী ‘রেলওয়ে সেবা’র (Railway Seva) তরফে লেখা হয়, “অসুবিধার জন্য দুঃখিত। স্যার, দয়া করে সরাসরি বার্তা পাঠানোর জন্য ট্রেনের পিএনআর নম্বর এবং আপনার মোবাইল নম্বর শেয়ার করুন।” 

[আরও পড়ুন: অরুণাচলে চিনা আগ্রাসন নিয়ে কটাক্ষ, রাহুল গান্ধীকে কংগ্রেস থেকে বহিষ্কারের দাবি বিজেপির]

রেলের এমন ‘দায়সারা’ মন্তব্যই পছন্দ হয়নি নেটিজেনদের। তাঁদের বক্তব্য, এমন কাজের জন্য আর্থিক জরিমানা হওয়া উচিত দোষীর। একজন লেখেন, “আমি যদি বিনা টিকিটে যাত্রা করার পর বলতাম, অসুবিধার জন্য দুঃখিত তাহলে কি মেনে নিত রেল?” অধিকাংশ যাত্রী চটেছে রেলের এই উত্তরে। প্রত্যেকেরই বক্তব্য, এত বড় ঘটনার এমন প্রতিক্রিয়া মানা যায় না। এই বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

[আরও পড়ুন: আমেরিকার একাধিক শহরে বিনামূল্যে গণপরিবহণ! ‘খয়রাতি’ নিয়ে বিজেপিকে তোপ কেজরির]

উল্লেখ্য, এদিনই এক যাত্রীকে এমআরপি-র থেকে বেশি দামে জল বিক্রি করার দায়ে আইআরসিটিসি অনুমোদিত একটি ক্যাটারিং সংস্থাকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে রেল। ১৫ টাকার জল ২০ টাকায় বিক্রি করেছিল ওই ক্যাটারিং সংস্থার এক কর্মী। ঘটনার কথা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেন যাত্রী। সেই ভিডিও দেখামাত্র কড়া পদক্ষেপ করে রেল (Indian Railways)। শুক্রবার ৫ টাকা বেশি দরে জলের বোতল বিক্রি করার দায়ে ক্যাটারিং সংস্থাকে ১ লক্ষ টাকা জরিমানা করে রেলের আম্বালা ডিভিশন (Ambala Division)। এছাড়াও ওই ক্যাটারিং সংস্থার ম্যানেজারকে গ্রেপ্তার করেছে আরপিএফ (RPF)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement