Advertisement

হাসপাতাল পরিদর্শনে করোনা আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী! নিজেই ছবি টুইট করে পড়লেন প্রবল বিতর্কে

06:19 PM Nov 25, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ নিজে কোভিড (COVID-19) পজিটিভ। তাতে কী? কর্তব্য তো আর থেমে থাকবে না। তাই করোনা নিয়েই হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঘুরে চিকিৎসা পরিষেবা নিয়ে রোগীদের সঙ্গে কথা বললেন রাজস্থানের (Rajasthan) স্বাস্থ্যমন্ত্রী ড. রঘু শর্মা (Raghu Sharma)। খোদ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর এমন আচরণ ঘিরে শুরু হয়েছে বিতর্ক। প্রসঙ্গত, সোমবারই টুইট করে তাঁর করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার কথা সকলকে জানিয়েছিলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ওইদিনই চিকিৎসার জন্য রঘু শর্মা ভরতি হয়েছিলেন জয়পুরের (Jaipur) আরইউএইচএস হাসপাতালে। পরদিন মঙ্গলবারই তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে পরিদর্শন করেন। খতিয়ে দেখেন করোনার জন্য কী বিশেষ পরিকাঠামো গঠন করা হয়েছে। পাশাপাশি রোগীদের সঙ্গে কথা বলে চিকিৎসা পরিষেবা সম্পর্কে খুঁটিয়ে জিজ্ঞাসাবাদও করেন। তিনি নিজেই সেই পরিদর্শনের ছবি শেয়ার করেন টুইটারে। তাঁর এমন ‘কাণ্ড’ দেখে ক্ষুব্ধ নেটিজেনদের অনেকেই। ওই পোস্টের নিচে অনেকেই অভিযোগ জানিয়ে লেখেন, এই ধরনের আচরণ সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।

[আরও পড়ুন:‌ জেলে বসেই কলকাঠি নাড়ছেন লালু! অডিও ক্লিপ প্রকাশ করে অভিযোগ সুশীল মোদির]

অথচ ২৩ নভেম্বর নিজের করোনায় সংক্রমিত হওয়ার খবর দেওয়ার সময় তিনি জানিয়ে দিয়েছিলেন, যাঁরা গত কয়েক দিনে তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁরা সকলেই যেন আইসোলেশনে চলে যান। এবং প্রয়োজনমতো পরীক্ষা করিয়ে নেন। এখানেই শেষ নয়। হাসপাতালে ভরতি হওয়ার পর একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেখানে স্বাস্থ্যমন্ত্রীকে দেখা যায় হাসপাতালের বেডে শুয়ে সকলের উদ্দেশে কথা বলতে। তিনি বলেন, ‘‘আমি আগেই বলেছিলাম রাজস্থানে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে যেতে পারে ১৫ ডিসেম্বরের আগে। আজ রাজ্যের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা তিন হাজারেরও বেশি। এই পরিস্থিতিতে আমি সকলের কাছে আরজি জানাচ্ছি, করোনাকে হালকাভাবে নেবেন না। সবসময় মাস্ক ব্যবহার করুন।’’

স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, সকলকে এরকম পরামর্শ দেওয়ার পর তিনি নিজে কোন বিবেচনা থেকে করোনা আক্রান্ত হয়ে এভাবে হাসপাতালে পরিদর্শনে বেরলেন? তাঁর পোস্টের নিচে এক নেটিজেন প্রশ্ন তুলেছেন, ‘‘মন্ত্রীমশাই, আপনি কী বার্তা দিচ্ছেন জনতাকে? নিজে কোভিড পজিটিভ হয়েও এমন আচরণ করছেন!’’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন:‌ শ্রীলঙ্কার নৌকায় মাদক-হাতিয়ার পাচার পাকিস্তানের, ধরল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী]

সম্প্রতি দেশের বেশ কয়েকটি রাজ্যের মতো রাজস্থানেও করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। মুখ্যমন্ত্রী অশোক গেহলট ঘোষণা করেছেন রাজ্যে আপাতত নাইট কারফিউ চলবে। অর্থাৎ রাত আটটা থেকে সকাল ছ’টা পর্যন্ত সব কিছু বন্ধ থাকবে। মাস্ক না পরলে জরিমানার অঙ্কও বাড়িয়ে ২০০ থেকে ৫০০ টাকা করা হয়েছে। এই পরিস্থিতিতে খোদ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীরই এমন আচরণ ঘিরে শুরু হয়েছে কড়া সমালোচনা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next