shono
Advertisement

CBI-এর জেরা শেষ, আজই কলকাতায় ফিরছেন রাজীব কুমার

একাধিক চিটফান্ড মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। The post CBI-এর জেরা শেষ, আজই কলকাতায় ফিরছেন রাজীব কুমার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:58 PM Feb 13, 2019Updated: 01:31 PM Feb 13, 2019

মণিশংকর চৌধুরি, শিলং: টানা পাঁচদিনের জিজ্ঞাসাবাদের পর অব্যাহতি পেলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। পঞ্চম দিন মাত্র তিন ঘণ্টার জিজ্ঞাসাবাদের পরই ছেড়ে দেওয়া হল তাঁকে। সিবিআই সূত্রের খবর, আপাতত জিজ্ঞাসাবাদ এখানেই শেষ। আগামিকাল আর তলব করা হয়নি। সম্ভবত আজই কলকাতায় ফিরছেন সিপি। পাঁচ দিনে তাঁকে প্রায় ৩৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের সঙ্গে তদন্তে পুলিশ কমিশনার পুরোপুরি সহযোগিতা করেছেন বলেই দাবি করেছেন তাঁর আইনজীবী। তবে, সিবিআইয়ের তরফে এ নিয়ে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Advertisement

[মমতার দিল্লি সফর Live Updates: সংসদে তৃণমূলের ধরনায় শামিল রাহুল]

টানা চারদিন ম্যারাথন জেরা। চারদিন ধরেই চাপা উত্তেজনার পরিবেশ ছিল ওকল্যান্ডে সিবিআই দপ্তরে। সে তুলনায় পঞ্চম দিন উত্তেজনা অনেকটাই কম ছিল। এদিন সকাল সাড়ে ৯ টার মধ্যেই সিবিআই দপ্তরে আসেন রাজীব কুমার। তাঁর আগে চলে এসেছিলেন সিবিআই আধিকারিকরা। রাজীব কুমার প্রবেশ করার কিছুক্ষণ পরেই রোজভ্যালির তদন্তকারী আধিকারিক সোজম শেরপা বেরিয়ে যান সিবিআই দপ্তর থেকে। তাঁর কথাতেই ইঙ্গিত মিলেছিল, আজই পুলিশ কমিশনারকে ছেড়ে দেওয়া হতে পারে। বেলা সাড়ে ১২ টা নাগাদ তাঁকে ছেড়ে দেওয়া হয়। সূত্রের খবর, আজ বিকেল চারটের বিমানেই শিলং থেকে কলকাতার উদ্দেশ্যে পাড়ি দেবেন পুলিশ কমিশনার।

[৩০ ঘণ্টার জেরাতেও সন্তুষ্ট নয় সিবিআই, রাজীব কুমারকে ফের হাজিরার নির্দেশ]

গত চারদিন ধরে সারদা, রোজভ্যালি, টাওয়ার গ্রুপের মতো চিটফান্ড সংস্থার তদন্তে অগ্রগতি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীব কুমারকে। সারদা কাণ্ডের অন্যতম অভিযুক্ত কুণাল ঘোষের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করা হয় তাঁকে। কুণাল ঘোষের দাবি, জিজ্ঞাসাবাদের মধ্যেও তদন্তকে প্রভাবিত করার চেষ্টা করেছেন রাজীব কুমার। জিজ্ঞাসাবাদে যাদের নাম উঠে এসেছে তাদের ফোন করে সতর্ক করেছেন রাজীব। গতকাল এক রহস্যময় ব্যক্তির সিবিআই দপ্তরে প্রবেশ নিয়ে জল্পনা ছড়ায়। কে ওই ব্যক্তি, কেন এত গোপনীয়তা। তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। যদিও, সিপির আইনজীবী দাবি করেছেন, পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ হচ্ছে বন্ধুত্বপূর্ণ পরিবেশে। সিবিআই সূত্রের খবর, এরপরও জিজ্ঞাসাবাদ চলবে। তালিকায় কলকাতার একাধিক পুলিশ আধিকারিক, এবং সিটের অন্য আধিকারিকরাও রয়েছেন।

 

 

 

The post CBI-এর জেরা শেষ, আজই কলকাতায় ফিরছেন রাজীব কুমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement